• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

শিল্পকলায় ‘কিংবদন্তী আবৃত্তি পরিষদ-ঢাকা’র আত্মপ্রকাশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ জুন ২০১৮, ২৩:২১

রাজধানীর সেগুনবাগিচাস্থ বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় সংগীত, আবৃত্তি ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে শনিবার সন্ধ্যায় নতুন একটি আবৃত্তি সংগঠনের যাত্রা শুরু করে। ‘কিংবদন্তী আবৃত্তি পরিষদ-ঢাকা’র আত্মপ্রকাশ উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠানে একক আবৃত্তি ও দলীয় আবৃ্ত্তি প্রযোজনা পরিবেশিত হয়।

আত্মপ্রকাশ অনুষ্ঠানের উদ্বোধন করেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ। বক্তব্য রাখেন ভাষাতাত্ত্বিক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নিরঞ্জন অধিকারী, স্বাধীন বাংলা বেতারের শব্দসৈনিক আশরাফুল আলম, আবৃত্তিশিল্পী ড. ভাস্বর বন্দ্যোপাধ্যায়, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক মাসকুর-এ সাত্তার কল্লোল ও পুলক রাহা। সভাপতিত্ব করেন ‘কিংবদন্তী আবৃত্তি পরিষদ-ঢাকা’র সভাপতি সুবর্না আরফিন।

অনুষ্ঠানে আবৃত্তি করেন আবৃত্তিশিল্পী আশরাফুল আলম, সবুর খান চৌধুরী, মীর বরকত, গোলাম সারোয়ার, ইকবাল খোরশেদ, রফিকুল ইসলাম, ফয়জুল আলম পাপপু, আহসানউল্লাহ তমাল ও আজহারুল ইসলাম রনি। সবশেষে সুবর্না আরফিনের গ্রন্থনা ও নির্দেশনায় ‘এই দেশ ও এই পতাকা’ এবং রুদ্র মুহম্মদ শহীদুল্লাহর কবিতা অবলম্বনে ‘এখন গান আছে জীবনের ভোরে’ আবৃত্তি প্রযোজনা পরিবেশিত হয়।

কিংবদন্তী আবৃত্তি পরিষদ, ঢাকার আত্মপ্রকাশ অনুষ্ঠান নিয়ে সংগঠনটির সভাপতি, আবৃত্তিশিল্পী সুবর্না আরফিন আরটিভি অনলাইনকে বলেন, আমরা একযুগেরও বেশি সময় ধরে খুলনায় কাজ করেছি। চাকরি ও জীবনের প্রয়োজনে আমাদের অনেক সদস্য এখন ঢাকায় অবস্থান করায় আমরা সিদ্ধান্ত নিয়েছি, ঢাকাতে সবাই মিলে আবৃত্তি করবো। তাই দলগত চর্চার প্রয়োজনেই আমরা একই নামে ঢাকাতে সংগঠন করছি। এ জন্যে সবার সহযোগিতা চাই।

পি

মন্তব্য করুন

daraz
  • মঞ্চ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এডুকেশন এক্সপোর জমকালো আয়োজনে আত্মপ্রকাশ করছে এমএইচ গ্লোবাল গ্রুপ
শিল্পকলায় শেষ শ্রদ্ধা, গাজীপুরে দাফন
এসিআরএফের আত্মপ্রকাশ : আহবায়ক তাওহীদ সৌরভ, সদস্য সচিব রিশাদ হুদা 
X
Fresh