Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৭ মে ২০২১, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮

আরটিভি অনলাইন ডেস্ক

  ০৮ মার্চ ২০২০, ২২:১১

‘নারীরা প্রেরণা পায় এমন কাজ আরটিভি করে থাকে’

‘নারীরা প্রেরণা পায় এমন কাজ আরটিভি করে থাকে’
আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ‘জয়া আলোকিত নারী ২০২০’ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান। ছবি: আরটিভি অনলাইন

আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান বলেছেন, নারীরা প্রেরণা পায় এমন কাজগুলোর সঙ্গে আরটিভি সবসময় সম্পৃক্ত হয় এবং থাকার চেষ্টা করে। রাজনীতি, শিক্ষা, চিকিৎসা ও খেলাধুলা- প্রতিটি ক্ষেত্রেই নারীদের গর্বিত পদচারণা রয়েছে। নারীর এই অগ্রযাত্রায় আমরা আনন্দিত ও গর্বিত।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে রোববার (৮ মার্চ) রাজধানীর রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে অনুষ্ঠিত অষ্টমবারের মতো ‘জয়া আলোকিত নারী ২০২০’ অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, আরটিভি সবসময় একটি সুন্দর প্রগতিশীল সমাজ বিনির্মাণের জন্য কাজ করে চলেছে।

জয়া আলোকিত নারী ২০২০ অনুষ্ঠানের টাইটেল স্পন্সর এসএমসি এন্টারপ্রাইজ লিমিটেড, কো-স্পন্সর মধুমতি ব্যাংক লিমিটেড, ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড, লাবিব গ্রুপ ও মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডকে ধন্যবাদ জানান তিনি।

প্রসঙ্গত, ‘জয়া আলোকিত নারী ২০২০’ এ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের যেসব মহীয়সী নারীরা বিশেষ অবদান রেখে চলেছেন, তাদের মধ্য থেকে ছয় জন নারীকে সম্মাননা প্রদান করা হয়। এবার যাদের সম্মাননা প্রদান করা হয়েছে তারা হলেন- কৃষিবিজ্ঞানী ড. তমাললতা আদিত্য, স্কাউটিং সংগঠক অধ্যাপক নাজমা শামস, নারী উদ্যোক্তা বিবি আমেনা, চ্যালেঞ্জিং পেশায় রাবেয়া সুলতানা রাব্বি, সমাজসেবায় হাজেরা বেগম এবং ক্রীড়ায় (রেসলিং) রেসলার শিরিন সুলতানা।

সম্মাননা প্রাপ্তদের উত্তরীয়, ফুল ও ক্রেস্ট প্রদান করেন যথাক্রমে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, তথ্য প্রতিমন্ত্রী ডা. মোঃ মুরাদ হাসান, সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, নাট্যজন আতাউর রহমান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, ভারপ্রাপ্ত ব্রিটিশ হাইকমিশনার জাভেদ প্যাটেল, জাদুশিল্পী জুয়েল আইচ, সোশ্যাল মার্কেটিং কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আলী রেজা খান, আরটিভির চেয়ারম্যান আলহাজ মোরশেদ আলম এমপি, এসএমসি এন্টারপ্রাইজ লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক আবদুল হক, ইউএইস এইডের মিশন ডিরেক্টর ডেরিক ব্রাউন, আরটিভির ভাইস-চেয়ারম্যান মো. জসিমউদ্দিন, বার্জার পেইন্টস বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক রূপালী হক চৌধুরী, আনোয়ার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মানোয়ার হোসেন, শিশুসাহিত্যিক আলী ইমাম, লাবিব গ্রুপের চেয়ারম্যান সালাহউদ্দিন আলমগীর ও ভাইস চেয়ারম্যান সুলতানা জাহান এবং আরটিভির পরিচালক বিলকিস নাহার।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ সম্মাননা প্রদান করা হয় এসএমসি এন্টারপ্রাইজ লিমিটেডকে। আরটিভির পক্ষ থেকে সম্মাননা তুলে দেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সম্মানিত মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, আরটিভির ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবির বাবলু ও প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান।

এজে/পি

RTV Drama
RTVPLUS