• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

আরটিভি বাঙালি সংস্কৃতি লালন করছে: তথ্যমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ ডিসেম্বর ২০১৯, ২১:৪৩
আরটিভি বাঙালি সংস্কৃতি লালন করছে: তথ্যমন্ত্রী
রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আরটিভি নবম স্টার অ্যাওয়ার্ড অনুষ্ঠানে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ছবি: আরটিভি অনলাইন

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আরটিভি জন্মলগ্ন থেকেই বাঙালি সংস্কৃতি লালন করছে। একই সঙ্গে আরটিভি মানুষকে বিনোদন দেয়া এবং সমাজের দর্পণ হিসেবে কাজ করার ক্ষেত্রে অনবদ্য ভূমিকা পালন করছে।

শনিবার (২৮ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আরটিভি নবম স্টার অ্যাওয়ার্ড অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, একটি টেলিভিশন চ্যানেল শুধু সম্প্রচারের মধ্যেই সীমাবদ্ধ না থেকে শিল্পীদের উৎসাহী করতে তারা যে অ্যাওয়ার্ড দিচ্ছে, সত্যিই এটা প্রশংসার দাবি রাখে। এই অ্যাওয়ার্ড শিল্পীদের কাজের মানের উৎকর্ষ সাধনে ইতিবাচক ভূমিকা রাখবে।

তথ্যমন্ত্রী আরও বলেন, ‘গণমাধ্যম অব্যক্তদের কথা বলতে পারে। যে কথা বলতে পারে না তার মুখে ভাষা দিতে পারে। যার কাছে ক্ষমতা নেই তাকে ক্ষমতাবান করতে পারে। আরটিভি সেই কাজটা করার চেষ্টা করেছে।’

হাছান মাহমুদ বলেন, আমরা বাংলাদেশকে ২০৪১ সাল নাগাদ একটি উন্নত ও সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করতে চাই। এক্ষেত্রে গণমাধ্যম উন্নত রাষ্ট্রের সেই স্বপ্নের ঠিকানায় পৌঁছাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। একই সঙ্গে উন্নত জাতি গঠনেও কার্যকর ভূমিকা রাখতে পারে।

অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, নাট্যজন কেরামত মওলা, চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, নাট্যব্যক্তিত্ব শম্পা রেজা, টেলিভিশন ব্যক্তিত্ব মোহাম্মদ বরকত উল্লাহসহ টেলিভিশন শিল্পী ও কলাকুশলীরা উপস্থিত ছিলেন।

এজে/পি

মন্তব্য করুন

daraz
  • আরটিভি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে টিআইবির যত ভুল তথ্য
বিএনপি এখন হতাশায় নিমজ্জিত : তথ্যমন্ত্রী
বিএনপির সমর্থকরাও ভোট দিতে বসে আছে : তথ্যমন্ত্রী
ড. ইউনুসের সাজায় সরকারের হাত নেই : তথ্যমন্ত্রী
X
Fresh