• ঢাকা রবিবার, ১৯ মে ২০১৯, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬

অটিস্টিক শিশুদের জন্য প্রদর্শিত হলো ‘যদি একদিন’

আরটিভি অনলাইন রির্পোট
|  ০৫ মে ২০১৯, ২৩:৩৭ | আপডেট : ০৬ মে ২০১৯, ১৮:০১
বিশেষ চাহিদা সম্পন্ন শিশু ও তাদের পরিবারের সদস্যরা উপভোগ করলেন বেঙ্গল মাল্টিমিডিয়ার চলচ্চিত্র ‘যদি একদিন’।

রাজধানীর তেজগাঁওয়ে বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিওতে আরটিভির সহযোগিতায় এই সিনেমা প্রদর্শনীর আয়োজন করে ব্লেসড চিল্ড্রেন হোপ (বিসিএইচ)। এতে প্রায় দেড় শতাধিক অটিস্টিক শিশু ও তাদের পরিবারের সদস্যরা অংশ নেন।

এক সঙ্গে সিনেমাটি দেখতে পেরে আনন্দিত অটিস্টিক শিশুরা। খুশি অবিভাবকারাও।

তারা জানান, এমন আয়োজনের মাধ্যমে নতুন অভিজ্ঞতা লাভ করেছে এসব শিশু। যা তাদের মানসিক সুস্থতায় কাজে আসবে।

ব্লেসড চিল্ড্রেন হোপ সংগঠনের সাধারণ সম্পাদক সৈয়দা মুনিরা ইসলাম জানান, শিশুদের অভিভাবকরা যদি একদিন ছবিটি দেখে অনেক বেশি আনন্দিত হয়েছেন। অনেক বড় বাচ্চারাও এই সিনেমাটি দেখতে এসেছিল। অভিভাবকরা প্রথমে ভেবেছিলেন হয়তো বাচ্চারা স্থির হয়ে বসে থাকবে না। কারণ এর আগে এ শিশুরা কখনও সিনেমা হলে যায়নি। কিছু কিছু বাচ্চা এতো অস্থির যে বাবা-মা তাদের নিয়ে বেরোতে সাহস করেন না। তবে এই সিনেমা দেখতে এসে তারা দুই ঘণ্টা ২০মিনিট বসে বসে ছিল।  প্রায় দেড় শতাধিক শিশু ও অভিভাবক সিনেমা দেখতে এসেছিল। সিনেমা দেখার পর কোনও কোনও শিশু আনন্দে বার বার উঠে দাঁড়াচ্ছিল এবং হাত তালি দিয়ে আনন্দ করছিল।

তিনি বলেন, তারা এতোটা আনন্দিত হয়েছে, যা দেখে আমিও খুব খুশি হয়েছি। অনেক বাবা-মা বলছিলেন আমাদের দেশে বাচ্চাদের নিয়ে এরকম বিনোদন দেয়ার তো তেমন সুযোগ নেই।  আরটিভিকে এই সুযোগ দেয়ার জন্য ধন্যবাদ। সত্যিই শিশু ও অভিভাবকরা একটি চমৎকার বিকেল কাটিয়েছে। অভিভাবকদের সন্তানদের প্রতি আস্থা আরও বেড়ে গেছে। অভিভাবকরা বুঝতে পেরেছেন আমাদের তাদের নিয়ে এভাবে নিশ্চিন্ত মনে একসঙ্গে সময় কাটানো সম্ভব।  

উল্লেখ্য, বেঙ্গল মাল্টিমিডিয়া প্রযোজিত ‘যদি একদিন’ ছবিটিতে ছবিতে তাহসান-শ্রাবন্তী ছাড়া আরও অভিনয় করেছেন তাসকিন রহমান, সাবেরী আলম, ফখরুল বাশার মাসুম, মিলি বাশারসহ অনেকে।

গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছে শিশুশিল্পী আফরিন শিখা রাইসা। ছবিটি পরিচালনা করেছেন মুহাম্মাদ মোস্তফা কামাল রাজ। ছবিটির প্রযোজক সৈয়দ আশিক রহমান।

জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়