• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

‘যদি একদিন দর্শকদের হলে টেনে আনতে সক্ষম হয়েছে’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ এপ্রিল ২০১৯, ১৪:১৭

মানুষের ধারণা চলচ্চিত্র মানে- ভালো কিছু হচ্ছে না। এক সাথে বসে দেখা যায় না। ভালো গল্প নেই। শব্দের ব্যবহার নেই। কিন্তু এসব ধারণা থেকে মানুষকে ফিরিয়ে আনতে হবে। আর এ কাজটি আমরা করতে পেরেছি। বিগত কয়েক বছর ধরে ভালো কিছু ছবি নির্মিত হয়েছে। যেমন ‘আয়নাবাজি’ ছবিটি দর্শক নন্দিত হয়েছে। ‘যদি একদিন’ ছবিটি দর্শকদের হলে টেনে আনতে সক্ষম হয়েছে। বললেন আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সৈয়দ আশিক রহমান।

আমেরিকার স্থানীয় সময় ৫ এপ্রিল থেকে মাসব্যাপী প্রদর্শিত হচ্ছে ‘যদি একদিন’ ছবিটি। নিউইয়র্কে জ্যামাইকা মাল্টিপ্লেক্স সিনেমাস-এ স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় ছবিটির প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত দর্শকদের উদ্দেশ্যে এসব কথা বলেন আরটিভির সিইও।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেঙ্গল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হুমায়ুন কবির বাবলু, বায়োস্কোপ ফিল্মস এর সিইও রাজ হামিদসহ আরও অনেকে।

আরটিভির সিইও বলেন, চলচ্চিত্র মানুষের জীবনের প্রতিচ্ছবি। চলচ্চিত্র মানুষকে অনুপ্রাণিত করতে পারে। মানুষকে জীবনে গাইডলাইন দিতে পারে। চলচ্চিত্র অত্যন্ত শক্তিশালী মাধ্যম। কিন্তু এই মাধ্যম যদি দুর্বল হয়ে পড়ে, তাহলে সেটা আমাদের সমাজের জন্য অত্যন্ত ক্ষতিকর। আমাদের আগের ঐতিহ্য ফিরিয়ে আনতে হবে। দর্শকদের সিনেমা হলমুখী করতে হবে। বাবা-মা, ভাই-বোন সবাই মিলে যেন এক সঙ্গে ছবি দেখতে পারে, এরকম ছবি তৈরি করতে হবে।

তিনি আরও বলেন, বেঙ্গল মাল্টিমিডিয়া সিদ্ধান্ত নিয়েছে বছরে দুই থেকে তিনটা সিনেমা প্রযোজনা করবে। এতে করে চলচ্চিত্রের যে দুর্দিন ছিলো সেটার কিছুটা উন্নতি হবে।

আশিক রহমান বলেন, মানুষকে আবার হলে ফিরিয়ে আনতে হবে। তাদের ভুল ধারণা পাল্টে দিতে চলচ্চিত্র পরিচালকদের কাজ করতে হবে। এই জন্য সবাইকে কাজ করতে হবে। বেঙ্গল মিডিয়া সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে। যেন সবাই হলমুখী হয়। সবাই যেন পরিবারকে নিয়ে আবার হলে বসে সিনেমা দেখতে পারে।

যদি একদিন এই রকম একটি সিনেমা। পরিবারকে নিয়ে দেখা যায়। পরিবারের সব সদস্যকে নিয়ে যেন দেখা যায় সেই কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে ছবিটি।

আরসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আরটিভি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদের দিন আরটিভিতে যা দেখবেন
X
Fresh