• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বনানী কবরস্থানে সমাহিত হবেন কিংবদন্তি কবরী

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ এপ্রিল ২০২১, ১১:২২
বনানী কবরস্থানে সমাহিত হবেন কিংবদন্তি কবরী

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেত্রী ও মুক্তিযোদ্ধা সারাহ বেগম কবরী’র মরদেহ রাজধানীর বনানী কবরস্থানে সমাহিত করা হবে। শনিবার জোহরের নামাজের পর কবরস্থান এলাকায় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে তার। এর আগে কবরস্থানের সামনে রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার দেয়া হবে এই মুক্তিযোদ্ধা অভিনেত্রীকে।

শনিবার (১৭ এপ্রিল) সকাল ১০টার দিকে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন ‘মিষ্টি মেয়ে’ কবরী‘র ছেলে শাকের চিশতী

প্রসঙ্গত, শুক্রবার দিবাগত রাত (১৭ এপ্রিল) ১২টা ২০ মিনিটে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।

গত ৫ এপ্রিল রাতে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয় তাকে। পরে অবস্থার অবনতি হলে ৮ এপ্রিল দুপুর ২টা ১৫ মিনিটে তাকে মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) বিকেলে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। অবশেষে করোনায় আক্রান্ত হওয়ার ১৩ দিনের মাথায় না ফেরার দেশে পাড়ি জমালেন কবরী।

ঢাকাই ফিল্ম ইন্ডাস্ট্রিতে ১৯৬৪ সালে ‘সুতরাং’ দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয় সারাহ বেগম কবরীর। এরপর শুধুই নিজেকে মেলে ধরার গল্প। বাহানা’, ‘তিতাস একটি নদীর নাম’, ‘রংবাজ’, ‘সারেং বউ’, ‘সুজন সখী’সহ এমন অনেক দর্শকপ্রিয় চলচ্চিত্র উপহার দিয়েছেন তিন। নারায়ণগঞ্জ থেকে সংসদ সদস্যও নির্বাচিত হয়েছিলেন কবরী।

উল্লেখ্য, অনেক স্বপ্ন রেখেই চলে গেলেন কবরী। তার প্রয়াণে বাংলা চলচ্চিত্রের আরেকটি নক্ষত্রের পতন হলো। তার অভাব কখনও পূরণ হওয়ার নয়।

এসআর/

মন্তব্য করুন

daraz
  • ঢালিউড এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কিংবদন্তি অভিনেত্রী কবরী চলে যাওয়ার তিন বছর
১৭ জানুয়ারি : ইতিহাসে আজকের এই দিনে
X
Fresh