Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮

বাস কন্ডাক্টরের ছেলে থেকে যেভাবে কোটিপতি হলেন শিল্পার স্বামী

শিল্পা শেঠি ও তার স্বামী রাজ কুন্দ্রা

পর্নোগ্রাফি তৈরি করে অ্যাপের মাধ্যমে ফাঁস করার অভিযোগে সোমবার (১৯ জুলাই) রাতে শিল্পা শেঠির স্বামী রাজ কুন্দ্রাকে গ্রেপ্তার করে মুম্বাই ক্রাইম ব্রাঞ্চ। মঙ্গলবার (২০ জুলাই) তাকে আদালতে হাজির করা হয়।

এদিকে এমন খবরে শিল্পার স্বামীর ইতিহাস জানতে অনেকেই উঠেপড়ে লেগেছেন। কীভাবে এত বিত্তশালী হয়েছেন রাজ কুন্দ্রা? তিনি কি পৈত্রিকভাবেই সম্পদশালী? বলিউড সুন্দরী শিল্পার সঙ্গে তার পরিচয় কিভাবে? তার এতো সম্পদ অর্জনের পেছনে আর কি কি কালো অধ্যায় জড়িত?

ভারতীয় বিভিন্ন গণমাধ্যমের খবর, নেহায়েত দরিদ্র পরিবারের সন্তান রাজ কুন্দ্রা। এক সময় তার বাবা বালকৃষ্ণ ব্রিটেনে ছোটখাটো একজন বাস কন্ডাক্টর হিসেবে কাজ করতেন। যা বেতন পেতেন তা দিয়েই চলতো সংসার। অর্থাভাবে রাজ কুন্দ্রা তার কলেজের পড়াশোনা শেষ করতে পারেননি। আর সেই ব্যক্তি ২০০৪ সালে সাকসেস ম্যাগাজিনে এশিয়ান বংশোদ্ভূত ধনী ব্যক্তিদের তালিকায় ১৯৮তম স্থানে উঠে আসেন। মাত্র ২৯ বছর বয়সে এই তালিকায় উঠে আসা সর্বকনিষ্ঠ ব্যক্তি ছিলেন রাজ কুন্দ্রা।

মাত্র দেড় লাখ রুপি মূলধন দিয়ে ব্যবসা শুরু করেন রাজ। নেপালের পশমিনা শালই তার ভাগ্যের চাকা দ্রুত গতিতে ঘুরিয়ে দেয়। ১৯৯৪ সালে নেপাল ভ্রমণে যান রাজ। সেখান থেকে পশমিনা শাল নিয়ে ব্রিটেনে ফিরে আসেন। বড় বড় সব ব্রিটিশ ফ্যাশন হাউজগুলোতে শালগুলো দেখান। এরপর শুরু হয় ব্যবসা। কন্টেইনার ভর্তি করে পশমিনা শাল ব্রিটেনে নিয়ে দেদারসে বিক্রি করতে থাকেন। প্রথম বছরেই ২০ মিলিয়ন পাউন্ড লাভ করেছিলেন রাজ। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে।

সামান্য বাস কন্ডাক্টরের ছেলে বিত্তশালী হয়ে ওঠেন দ্রুতই। শাল আমদানির ব্যবসা যখন তাকে একটি অবস্থানে এনে দেয় তখন হীরার ব্যবসায় হাত দেন। সেখানেও সফল হন। এরপর একে একে রাশিয়া, ইউক্রেন এবং সংযুক্ত আরব আমিরাতের মতো দেশগুলোর সঙ্গে খনিজ, রিয়েল এস্টেট এবং নবায়নযোগ্য জ্বালানির ব্যবসায় জড়িত হন রাজ। তবে ভারতীয় পুলিশের চোখে গত কয়েক বছর ধরেই রাজ অপরাধীর দৃষ্টিতে ছিলেন।

২০১২ সালে ভারতের জনপ্রিয় ফ্রাঞ্চাইজি লিগ আইপিএলে স্পট ফিক্সিংয়ের মামলায় অভিযুক্ত ছিলেন রাজ। তাকেও গ্রেপ্তার করা হয়েছিল। আইপিএল দল রাজস্থান রয়্যালসে একটি অংশীদারিত্ব ছিল রাজ কুন্দ্রার। তখন থেকেই পুলিশি নজরদারিতে ছিলেন রাজ। সম্প্রতি এক মডেল-অভিনেত্রীর অভিযোগের ক্লু ধরে কেঁচো খুড়তে সাপ বেরিয়ে আসে। পর্নোভিত্তিক চলচ্চিত্র তৈরির মূল হোতা হিসেবে মুখোশ উন্মোচন হয়েছে শিল্পা শেঠির স্বামী রাজ কুন্দ্রার। সূত্র: বিবিসি

এনএস/এসআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS