• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

তাহাদের 'ইনডিসিপ্লিন'

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ ফেব্রুয়ারি ২০১৭, ১০:৩০

তারকা বহুল ধারাবাহিক নাটক 'ইনডিসিপ্লিন'। হামেদ হাসান নোমানের রচনায় এবং মিলন ভট্টাচার্য্য'র পরিচালনায় নাটকটি রোববার আরটিভিতে প্রচার হবে। নাটকটি নিয়মিতভাবে শুক্র, শনি ও রবিবার রাত টা ৮ টা ১০ মিনিটে আরটিভিতে দেখানো হচ্ছে। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী ,আফরান নিশো, আনিকা কবির শখ, অপর্না, ফারুক আহমেদ, আব্দুল্লাহ রানা, শিরিন বকুল, শেলী আহসান, তারিক স্বপন, কাজী উজ্জল, সামীম, জামিল, নয়ন, শিখা মৌ, নিকুল, রাখী চৌধুরী, বর্ষা, তিতান চৌধুরীসহ অনেকে।

গল্পে দেখা যাবে, কর্নেল রায়হান চৌধুরী সাহেবের বাড়িটি এমন যে চুন থেকে পান না খসার মত স্বৈরশাষন চলে সেখানে। সবকিছু টাইম টু টাইম হতে হবে। কোনো অনিয়ম কেউ যদি করেছে তার জন্য রয়েছে শাস্তি। চৌধুরী সাহেবের দুই ছেলে। বড় ছেলে আসিফ (চঞ্চল চৌধুরী) আর ছোট ছেলে ইমরান (আফরান নিশো)। জন্ম থেকে আসিফের একটি সমস্যা রয়েছে। পাঁচ ফিট দূরে কোনোকিছু সে খালি চোখে দেখতে পায় না। আবার চশমা পরলে সর্বোচ্চ ৩০ ফিট পর্যন্ত দেখলেও, কখনো কখনো পাঁচ ফিটের মধ্যেকার বস্তু তার সামনে দৃশ্যায়মান হয় না।

আর এই জন্যই একদিন সে একটু দূরের ফুটওভার ব্রিজ দেখতে পায়নি বলে প্রধান সড়ক হেঁটে ক্রস করার কারণে তাকে ফাইনও দিতে হয়েছে। তবে সে সবকিছুই টাইম টু টাইম করতে চায়। আর এই জন্য সে ঘড়ির কাটা ৫ মিনিট এ্যাডভান্স কওে চলে। আর আসিফের ঠিক উল্টো তার ছোট ভাই ইমরান। একটি প্রইভেট ইউনিভার্সিটিতে পড়েন তিনি।

লক্ষ্যভ্রষ্টা এই ছেলে, একেক সময়ে এক একটি করতে পছন্দ করে। ইদানিং সে নিজেকে একজন বড় বক্সার হিসেবে তৈরি করতে চায়। আর এই জন্য সে নিয়মিত একজন ওস্তাদের কাছ থেকে শিক্ষাও নিচ্ছেন। যদিও তার এই শিক্ষায় কতটা বক্সিং ইমরান শিখছে তার পরিমাপ করা না গেলেও ওস্তাদ যে প্রতিনিয়ত তার কাছ থেকেই শিক্ষা নিচ্ছে তার পরিমাপ করাটা কি যায়!


এদিকে পাশের বাড়ি রিয়া (অপর্না) নামের মেয়েটিকে আসিফ ছোট বেলা থেকেই পছন্দ করে। আর মেয়েটিও তাকে পছন্দ করে। কিন্তু এখন পর্যন্ত তা কেউ কাউকে জানাতে পারেনি। প্রতিদিন আসিফ সকালে ছাদে উঠে রিয়াকে লুকিয়ে লুকিয়ে দেখে আর রিয়া সেটা বুঝতেও পারে। পত্রিকার মাঝখান বরাবর ফুটো করে, রিয়াকে দেখতে গিয়ে কখনো যে চশমাটা খুলে ফেলেছে, তা সে খেয়াল করেনি। রিয়া কে ফলো করতে গিয়ে, ছোট ভাই ইমরানের সামনে ধরা পড়ে, ইমরানকে বুঝ দেয়ার জন্য রিয়া সম্পর্কে একটু ও অপ্রীতিকর কথা বলে আসিফ। চশমা পরে দেখে রিয়াও পাশের ছাদে তার সামনেই দাড়িয়ে সব শুনে ফেলেছে।

আর এ নিয়ে রিয়া অভিমান করে চলেও যায়। আসিফ কোনো একটি কাজে বাসা থেকে বের হলে রিয়া আসিফকে দেখে, লিফ্ট দেয়ার বাহানায় জোর করে আসিফকে গাড়িতে তোলে। সেসময় আসিফ বুঝতে পারেনি যে রিয়া তার উপর এমন ভাবেই প্রতিশোধ নেবেন। অনেক দুওে নির্জন জায়গায় নিয়ে আসিফকে ছেড়ে দিয়ে আসে রিয়া। আসিফ নির্বিকার হয়ে সব সহ্যও করে। একা একা এই নির্জন জায়গায় থেকে ফেরার জন্য কিছুই পাচ্ছিলেন না তিনি। এমনি সময় একটি সিএনজি চালিত লেগুনা দেখে তার মনে একটা আশার সঞ্চার হলেও, যখনই সেই লেগুনা থেকে দু'টো লোক নেমে তার সবকিছু ছিনতাই করে নিয়ে চলে যায় তখন সেই আশা, কি করে গুড়ে বালি হয় তা আসিফ বুঝে ফেলে। দু'পরিবারের ঘটনার মোড় নেয় অন্যদিকে। এভাবেই এগিয়ে চলে ধারাবাহিক নাটক 'ইনডিসিপ্লিন'র গল্প।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh