• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

মিশু-হিমির বিয়ের প্রস্তুতি

বিনোদন ডেস্ক

  ১৬ জুলাই ২০২০, ১১:৪৫
Mishu Sabbir
ছবিতে মিশু-হিমি।

নাট্যনির্মাতা সাখাওয়াৎ হোসেন মানিক ঈদ উপলক্ষে ‘বিয়ের প্রস্তুতি’ নামে একক নাটকের শুটিং শেষ করেছেন। কমেডি ধরনের এ নাটকটি রচনা করেছেন মোঃ সাইফুর রহমান কাজল। নাটকটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন মিশু সাব্বির ও হিমি। আরও রয়েছেন ফখরুল বাশার, মিলি বাশার, হোসাইন সাইদি, মিম, এ আর দুর্জয়।

গল্পে দেখা যাবে, শান্ত নামে একটা ছেলে খুবই সহজ-সরল থাকে। ছোটবেলা থেকে খুবই ভালো ছাত্র শান্ত। সবকিছু সে দীর্ঘমেয়াদী প্রস্তুতি নিয়ে করে। অর্থাৎ হঠাৎ করে কোনো কিছু করতে পারে না। কিন্তু তার বাবা আকবর সাহেব যখন তাকে হঠাৎ করে বিয়ের প্রস্তুতি নিতে বললেন শান্ত তখন খুবই অস্বাভাবিক অবস্থায় পড়ে যায়।

কী করে বিয়ের প্রস্তুতি নিতে হয় সে ব্যাপারে দ্বিধাদ্বন্দ্বে ভুগতে থাকে। তার বন্ধুবান্ধব এমনকি তার মায়ের কাছ থেকেও বিয়ের প্রস্তুতির ব্যাপারে জানতে চায়। সবাই এ ব্যাপারে তাকে সাহায্য করতে আপত্তি জানায়। তাদের কথা হচ্ছে নিজের বিয়ের প্রস্তুতি নিজেই নিজের মতো করে নিতে হয়। নিজের বুদ্ধি খাটিয়ে শান্ত যখন বিয়ের প্রস্তুতি নিতে চাচ্ছিলো।

তখন এক এক করে মজার মজার ঘটনা ঘটতে থাকে। বিশেষ করে তার জন্য নির্বাচিত পাত্রী কেয়ার মন জয় করার জন্য এক একটা অদ্ভুত কর্মকাণ্ড ঘটাতে লাগে শান্ত। কেয়ার কাছে শুরু থেকেই তার এসব কর্মকাণ্ড গুলো পাগলামি মনে হতে লাগলো। যতই শান্ত তার মন জয় করতে চেষ্টা করলো, তত বেশি কেয়া তাকে ভুল বুঝতে থাকে। এভাবেই এগিয়ে যায় গল্প।

আসছে ঈদ উল আজহায় যেকোনো একটি বেসরকারি টেলিভিশনে নাটকটি প্রচার হবে বলে জানান পরিচালক।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘শেষমেশ’, যে গল্প কাঁদিয়েছে দর্শকদের
ঈদ আসলে এখন মনে হয় বড় হয়ে গিয়েছি : ইভানা
‘বাবাকে ছাড়া কেমন যেন শূন্য মনে হয় নিজেকে’
ছয় নাটক নিয়ে সজীবের ঈদ
X
Fresh