logo
  • ঢাকা সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৩৯ জন, আক্রান্ত ২৯০৭ জন, সুস্থ হয়েছেন ২০৬২ জন: স্বাস্থ্য অধিদপ্তর

১৮টি চলচ্চিত্র সংগঠনের ‘বয়কট’ নিয়ে জায়েদ খানের প্রশ্ন

বিনোদন ডেস্ক
|  ১৫ জুলাই ২০২০, ১৭:১৩ | আপডেট : ১৫ জুলাই ২০২০, ১৭:২৭
zayed khan,
ছবিতে জায়েদ খান।
বিএফডিসিতে সংবাদ সম্মেলন করে আজ বুধবার দুপুরে চলচ্চিত্রের ১৮টি সংগঠন মিলে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খানকে বয়কটের ঘোষণা দিয়েছে।

জানা গেছে, চলচ্চিত্র নির্মাণে শৃঙ্খলা প্রতিষ্ঠার পাশাপাশি নির্মাণ ব্যয় কমানোর লক্ষ্যে চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল সংগঠন একত্রে মিলিত হয়ে ‘চলচ্চিত্র নির্মাণ সংক্রান্ত নীতিমালা প্রণয়ন কমিটি’ নামে একটি কমিটি গঠন করে। এতে শিল্পীদের পারিশ্রমিক ও দৈনন্দিন খরচ সীমাবদ্ধ করা হয়। কিন্তু চলচ্চিত্রশিল্পী সমিতি এই সিদ্ধান্তকে নাকচ করে দেয়। আর এই ঘটনাতেই জায়েদ খানকে অবাঞ্ছিত ঘোষণা করা হলো।

এই মুহূর্তে কিংবদন্তি শিল্পী এন্ড্রু কিশোরকে শ্রদ্ধা জানাতে শিল্পী সমিতির নেতা চিত্রনায়ক জায়েদ খান রাজশাহীতে রয়েছেন।  

সেখান থেকে শিল্পী সমিতির এই নেতা জানান, কারণ দর্শানোর নোটিশ  দেয়া হয় এবং জবাব দেয়ার জন্য  ৭ দিন সময়ও থাকে। কিন্তু ৭ দিন না যেতেই কীভাবে সিদ্ধান্ত নিতে পারেন তারা? বিষয়টি আমার কাছে উদ্দেশ্য প্রোণোদিত মনে হলো। আমাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। আজ নিয়ে সেটা ৩ দিন হলো, আমি যদি ৭ দিনেও উত্তর না দিতাম তাহলে তারা আমার বিরুদ্ধে সিদ্ধান্ত নেয়ার কথা জানাতে পারতেন।

এদিকে চলচ্চিত্র নির্মাণ ব্যয় নীতিমালায় বলা হয়েছে, প্রতিদিন নির্দিষ্ট সময়ে শুটিং শুরু করতে হবে। সেটি ঠিক সকাল ১০টায়, অন্য সময় যখন শুটিং থাকবে নির্ধারিত সময়েই তা শুরু করতে হবে। শিল্পী ও কলাকুশলীদের সম্মানীর বাইরে যে যাতায়াত ভাড়া দেয়া হয় তার পরিমাণ কমিয়ে আনা হবে। যাদের সম্মানী ১ লাখ টাকার ওপরে তারা কোনো প্রকার যাতায়াত ভাড়া পাবেন না।

এ ব্যাপারে জায়েদ খান জানান, ‘সিদ্ধান্তটি শিল্পীরা মানতে চাননি। তারা বিষয়টি নিয়ে একাধিকবার জানিয়েছে। যার ফলে আমরা গত বছরের নভেম্বরে কার্যকরী সমিতির মিটিং ডাকি সেখানে এই সিদ্ধান্তকে নাকচ করে দেয়া হয়। সিদ্ধান্তকে আমরা রেজুলেশন আকারে লিপিবদ্ধ করি। এটা সম্পূর্ণই শিল্পী সমিতির সিদ্ধান্ত। এই সিদ্ধান্তকে আমি মেসেজ আকারে সব শিল্পীকে জানিয়ে দিয়েছি।

শিল্পী সমিতির এই নেতা আরও বলেন, আমরা সিদ্ধান্তটি সাংগঠনিকভাবে নিয়েছিলাম। সেই জায়গা থেকে ব্যক্তি জায়েদকে কীভাবে তারা বয়কট করতে পারেন?  

এম  

 

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২৬০৫০৭ ১৫০৪৩২ ৩৪৩৮
বিশ্ব ২০০৩৬৪৭২ ১২৯০৭৫২৯ ৭৩৪১৮১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়