• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

ক্রিসমাস গাছের ছায়াতলে চিরনিদ্রায় ঘুমাবেন এন্ড্রু কিশোর

আমির ফয়সাল, রাজশাহী থেকে

  ১৪ জুলাই ২০২০, ১৬:১৮
andrew kishore,
ফাইল ছবি।

নিজের পছন্দের জায়গায় প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোরকে আগামীকাল বুধবার (১৫ জুলাই) সমাহিত করার প্রস্তুতি চলছে।

রাজশাহী নগরীর সিএন্ডবি মোড় থেকে দক্ষিণে কিছু দূর এগিয়ে সার্কিট হাউজের বিপরীত দিকের অবস্থিত খ্রিস্টিয়ান কবরস্থানে তাকে সমাধিস্থ করার প্রক্রিয়া চলছে। পুরো এলাকাটি স্তব্ধ কোনো জনসমাগম নেই।

কবরস্থানটির সবুজ গেট পার হতেই বামে বিশাল আকারের একটা ক্রিসমাস গাছের ছায়াতলের জায়গাটিই সমাহিত করার জন্য এই কিংবদন্তি শিল্পীর পছন্দ করে যান। আর সেই স্থানটির চতুর দিক পরিষ্কার করা হয়েছে।

এন্ড্রু কিশোরের বোন জামাই ডা. প্যাট্রিক বিপুল বিশ্বাস আরটিভি নিউজকে বলেন, কিংবদন্তি শিল্পী এন্ড্রু কিশোরের শেষকৃত্যর জন্য ১৫ জুলাই সকালে মরদেহ রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের হিমঘর থেকে সরাসরি সিটি চার্চে নিয়ে যাওয়া হবে। সেখানে ধর্মীয় আচার অনুষ্ঠান শেষে খ্রিস্টিয়ান কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

তবে সবার শ্রদ্ধা নিবেদনের জন্য আগে তার মরদেহ নিয়ে যাওয়ার কথা ছিল রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রাজশাহী কলেজে। কিন্তু করোনা পরিস্থিতি বিবেচনায় ভক্তদের শ্রদ্ধা জানানোর আয়োজন স্থগিত করা হয়েছে।

এদিকে, গত ১১ জুন দেশের ফেরার পর বোনের বাসায় ছিলেন এন্ড্রু কিশোর। পরে গত ৬ জুলাই সন্ধ্যায় সেখানেই উপমহাদেশের এই কিংবদন্তি কণ্ঠশিল্পী শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

উল্লেখ্য, অস্ট্রেলিয়াতে শিল্পীর ছেলে ও মেয়ে লেখাপড়া করেন। তাদের বাবা মারা যাওয়ার পর গত বৃহস্পতিবার ছেলে সপ্তক ও ১৩ জুলাই মেয়ে সঙ্গা দেশে ফিরে আসেন বাবাকে সমাহিত করার জন্য।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নির্মাণাধীন ভবনের ৮ তলা থেকে পড়ে শ্রমিক নিহত
X
Fresh