• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

হুমায়ুন আহমেদ স্মরণে বিশেষ নৃত্য 'তুমি চলে এসো এক বরষায়'

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ জুলাই ২০২০, ২২:০৭
Humayun Ahmed, Smaran, Special Dance, Song, 'Tumi Chale Eso Ek Barshay'
নৃত্যশিল্পীরা।

সময় এখন বর্ষাকাল। বর্ষার ছন্দে প্রতিদিনই মনে পড়ছে নন্দিত কথাসাহিত্যিক হুমায়ুন আহমেদের লেখা বিখ্যাত সেই গান 'যদি মন কাঁদে তুমি চলে এসো এক বরষায়'। মেহের আফরোজ শাওনের কণ্ঠে গানটি বর্ষার দিনে ছন্দ তুলে দোলা দিয়ে যাচ্ছে মনে। এই অবস্থায় সবাই বসে থাকলেও নৃত্যশিল্পীদের বসে থাকা হয় না। তাইতো এবার বাংলাদেশের এই প্রজন্মের ৫ নৃত্যশিল্পী গানটির সঙ্গে চমৎকার একটি পরিবেশনা নিয়ে হাজির হচ্ছেন।

১৮ জুলাই নৃত্যশিল্পী সাজিন জাহিন, আনিকা আফসিন, আয়েশা লাবণ্য, ইসরাক শান্ত ও মাহফুজ কাদরী অনলাইনে একটি যৌথ পরিবেশনায় অংশ নেবেন। কাদরী ডান্স ট্রুপের ফেইসবুক পেজ এবং ইউটিউব চ্যানেলে আগামী এটি প্রকাশিত হবে।

কাদরী ডান্স ট্রুপ বরাবর সুস্থ ও সুন্দর সংস্কৃতিকে নিয়ে কাজ করে আসছে। মহামারী করোনাভাইরাসে মানুষের জীবনযাত্রা থমকে দিয়েছে, কিন্তু এই অবসরকে অনেক শিল্পীরাই সৃজনশীল কাজ দিয়ে কাজে লাগানোর চেষ্টা করছেন। তারই ধারাবাহিকতায় কাদরী ডান্স ট্রুপের এবারের পরিবেশনা।

মূলভাবনায় ও নির্দেশনায় ছিলেন নৃত্যশিল্পী মাহফুজ কাদরী। এ বিষয়ে তিনি জানান, এটা নিয়ে লকডাউনে ৩টি প্রোযোজনার পরিচালনা করলাম। প্রথম কাজটি ছিল প্রবাসী বাঙালি নৃত্যশিল্পীদের নিয়ে আন্তর্জাতিক নৃত্যদিবসে বিশেষ আয়োজন। আয়োজনটিতে বেশ সাড়া পেয়েছিলাম। এরপর ছিল বাংলাদেশের জনপ্রিয় নৃত্যশিল্পীদের নিয়ে ছিল ঈদ আয়োজন। বেশ কিছুদিন অপেক্ষার পর এবারের কাজটি নন্দিত কথাসাহিত্যিক হুমায়ুন আহমেদ স্যারকে উৎসর্গ করে। হুমায়ুন আহমেদ প্রত্যেকটি পাঠক হৃদয়ে সরব আছেন সবসময়। নৃত্যশিল্পীরা এবার তাদের নৃত্যশৈলী হুমায়ূন আহমেদকে উৎসর্গ করবেন।
জিএ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রানা প্লাজা ট্রাজেডির ১১ বছর, মোমবাতি জ্বালিয়ে নিহতদের স্মরণ
আতিফ আসলামের কনসার্টে গান গাওয়ার সুযোগ না পেয়ে ক্ষুব্ধ মাশা
শিব নারায়ণ দাশকে জাতি আজীবন স্মরণে রাখবে : জি এম কাদের 
ফের নাটকের গানে সানাম সুমী
X
Fresh