logo
  • ঢাকা মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৩৩ জন, আক্রান্ত ২৯৯৬ জন, সুস্থ হয়েছেন ১৫৩৫ জন: স্বাস্থ্য অধিদপ্তর

‘জলভ্রম’ দুই বছরের প্রচেষ্টার ফসল: দোলা রহমান

এ এইচ মুরাদ, জ্যেষ্ঠ প্রতিবেদক
|  ১০ জুলাই ২০২০, ১৯:২৯ | আপডেট : ১১ জুলাই ২০২০, ০৯:১৩
Dola Rahman,
ছবিতে দোলা রহমান।

দোলা রহমান একজন প্রচারবিমুখ শিল্পীর নাম। এই শিল্পীর গানের সংখ্যা খুব সীমিত। তবে সংখ্যাটা কম হলেও শ্রোতাদের কানে তা পৌঁছেছে। প্রথমবার চলচ্চিত্রে গান গেয়েই আলোচিত হন তিনি।দেহরক্ষীনামে ছবিরসোহানাশিরোনামের তার প্রথম গান বেশ প্রশংসিত হয়। এরপররাজত্বচলচ্চিত্রেরতুমি ছাড়াশিরোনামে গানটি জনপ্রিয়তা পায়। সেই গানের নারী কণ্ঠেও ছিলেন দোলা রহমান। শাকিব-ববির জুটির ছবির ডুয়েট গানটিতে ববির লিপে স্ক্রিনে দেখেছেন দর্শক। এবার নতুন গানজলভ্রমনিয়ে হাজির হলেন দোলা রহমান। তিনি গানটির পেছনের গল্প অন্যান্য বিষয় নিয়ে কথা বলেছেন আরটিভি নিউজের সঙ্গে।

জানতে পারলামজলভ্রমগানটি শিল্পী এন্ড্রু কিশোরকে উৎসর্গ করেছেন?

হ্যাঁ। এন্ড্রু কিশোর দাদা সঙ্গীতের আকাশে এক উজ্জ্বল নক্ষত্র। তার অবদানের কথা বলে শেষ করা যাবে না। ক্যারিয়ারে সেই স্বীকৃতি স্বরূপ আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। আমরা টিম মেম্বাররা যখন গানটি রিলিজ করবো ভাবছিলাম ঠিক এমন একটি সময়ে তিনি আমাদের ছেড়ে চলে গেলেন। দাদাকে শ্রদ্ধা জানাতেই আমাদের এই ক্ষুদ্র প্রয়াস।

গানটিতে মিউজিক কম্পোজিশনের ক্ষেত্রে ভিন্নতা কোথায়?

আমাদের অদিতারিয়ানস হলো এমন একটা প্রোজেক্ট সেখানে অদিত রহমান বিভিন্ন মিউজিক জনরা ব্লেন্ড করেন। আমাদের এই প্রোজেক্ট মূলত ক্লাসিক মিউজিকের ওপরে ফোকাস করা। বিদেশে এই ধরনের কাজ জনপ্রিয়। আমরা চাই দেশে ক্লাসিক মিউজিক নিয়ে বেশ কিছু কাজ করতে।

কতদিন প্রস্তুতির পর গানটির জন্য দীর্ঘ অপেক্ষা শেষ হলো শ্রোতাদের ?

এই প্রোজেক্ট আমরা দুই বছর আগে শুরু করি। মিউজিকে ছিলেন অদিত রহমান। র‍্যাপ অংশে গেয়েছেন তৌফিক রহমান। বেজে রায়হান ইসলাম শুভ, মুত্তাকী হাসিব। গিটার রায়হান ইসলাম শুভ। ড্রামসে নাদিম আহমেদ, বাঁশিতে সায়ন মানসাং। গানটি লিখেছেন আবদার রহমান। র‍্যাপ অংশ লেখা তৌফিক রহমানের। গানটির সুরে ছিলাম আমি, অদিত রহমান মুত্তাকী হাসিব। সবমিলে এই দুই বছরে অনেক কিছু পরিবর্তন করা হয়েছে। অবশেষে একটা সময় আমরা ঠিক করলাম হ্যাঁ আমরা যা করতে চেয়েছি, তা এবার পেরেছি। তাইতো শ্রোতাদের সামনে তুলে ধরলাম। 

সঙ্গীতে আপনার টার্নিং পয়েন্ট কোনটি?

চলচ্চিত্রের গান তো অবশ্যই থাকবে সেই জায়গায়। চলচ্চিত্রের গানের মধ্যে দিয়ে অনেকের কাছে আমার কণ্ঠ পৌঁছেছে। এছাড়া যদি বলতেই হয় ক্লোজ আপকাছে আসার গল্প টিভিসিরকাছে এসোজিঙ্গেলটি দারুণ প্রশংসিত হয়। ভারতীয় শিল্পী পাপনের সঙ্গে অদিতের সুর-সঙ্গীতেমন দরিয়াগানটি শ্রোতারা পছন্দ করেছেন। আরজোছনাযে গানটি অদিতারিয়ানসের সঙ্গে প্রথম করেছিলাম সেটিও অন্যতম গুরুত্ব রাখে আমার সঙ্গীত ক্যারিয়ারে।

সামনে শ্রোতারা আর কী কী গান পাবেন আপনার কাছে?

জলভ্রমগানের ভিডিওর কাজটি তো আমরা সবাই যে যার জায়গা থেকে কোয়ারেন্টিনে থাকা অবস্থায় করলাম। কয়েকটি মিউজিক ভিডিওর কাজ রয়েছে। যা করোনা পরিস্থিতির কারণে বন্ধ। সংকট কেটে গেলেই শুটিং করবো।

এম/পি

 

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২৬৩৫০৩ ১৫১৯৭২ ৩৪৭১
বিশ্ব ২০২৭৩৫৬৯ ১৩২০১০৫৯ ৭৩৯৪৯০
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়