• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

প্রথম গানে কত টাকা পেয়েছিলেন এন্ড্রু কিশোর জানেন?

বিনোদন ডেস্ক

  ০৭ জুলাই ২০২০, ১৮:০৫
andrew kishore
ছবি সংগৃহীত

ফিল্ম ইন্ডাস্ট্রির গানের সম্রাট বলা হয় তাকে। তিনি এন্ড্রু কিশোর। যার গান কোটি মানুষের হৃদয় ছুঁয়ে গেছে। তার কণ্ঠে বুদ হবেন যে কেউই। এমন কণ্ঠ কালে কালে খুব কমই আসে। কিংবদন্তি এই শিল্পী সত্তর দশকের শেষদিকে চলচ্চিত্রে গাইতে শুরু করেন।

চলচ্চিত্রে অসংখ্য সুপারহিট গান রয়েছে তার। তাইতো তাকে বলা হয় প্লেব্যাক সম্রাট। জীবনের প্রথম গান গেয়ে মাত্র ৮০০ টাকা পারিশ্রমিক পেয়েছিলেন এন্ড্রু কিশোর। সেকথা এক সাক্ষাৎকারে নিজেই বলেছিলেন শিল্পী।

তিনি বলেছিলেন, ‘প্রথম কোনো গান করলাম পেশা হিসেবে। সে গানের জন্য পারিশ্রমিক ৮০০ টাকা দেবে ঠিক হলো। তখন আমি রাজশাহী থাকি। টাকাটা ছিল ঢাকায়। এসময় খবর পেলাম স্কুলের এক বড় ভাই ঢাকা থেকে আসছেন। যারা টাকাটা দেবে তাদের বলে দিলাম, আমার টাকাটা ভাইয়ের কাছে দিয়ে দিন। সেই ভাই তার বন্ধুবান্ধবদের নিয়ে খাওয়াদাওয়া করে সব টাকা শেষ করে ফেললো।’

নিজের প্রথম পারিশ্রমিক নিয়ে মজার গল্প এভাবেই শুনেছিলেন এন্ড্রু কিশোর। চলচ্চিত্রে নিয়মিত গাইতে শুরুর সময় অবশ্য প্রতি গানের জন্য পাঁচ হাজার টাকা পেতেন তিনি।

উল্লেখ্য, এন্ড্রু কিশোর গতকাল (৬ জুলাই) সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে দেহত্যাগ করেন। বর্তমানে তার মরদেহ রাজশাহীর একটি হাসপাতালের হিমঘরে রাখা রয়েছে।

তার দুই ছেলে-মেয়ে অস্ট্রেলিয়ায় থাকায় তাদের আসতে কয়েকদিন সময় লাগবে। ফলে তার শেষকৃত্য অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে আগামী ১৫ জুলাই।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁদরাতে ফের অমির সঙ্গী হয়ে আসছেন আঁচল
সঙ্গীতশিল্পী সনজীদা খাতুনের ৯১তম জন্মদিন আজ
বই বিক্রি করে মসজিদ নির্মাণে টাকা দিলেন সংগীতশিল্পী তাশরিফ
এক যুগ পর ভোট দিলেন আসিফ আকবর
X
Fresh