• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

করোনা নিয়ে সরকারি কলেজের অধ্যক্ষের সচেতনামূলক প্যারোডি গান (ভিডিও)

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ জুলাই ২০২০, ১৩:৪০
করোনা গান অসুন্দর
ছবি সংগৃহীত

বাউল শিল্পী সালাম সরকারের ‘কি সুন্দর এক গানের পাখি’ গানটিকে প্যারোডি করে করোনা নিয়ে সচেতনতামূলক গান করলেন জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মুজাহিদ বিল্লাহ ফারুকী।

`অসুন্দর এক মরণপাখি/ জান নিয়া সে খেলা করে’ গানটি গেল বৃহস্পতিবার (দুই জুলাই) ইউটিউব চ্যানেল গানবাড়ি বিডিতে প্রকাশিত হয়।

অধ্যক্ষ মুজাহিদ বিল্লাহ ফারুকী মূলত সৃজনশীল লেখালেখি করেন মুজাহিদ কামাল ফারুকী নামে। এই গানটিও প্রকাশ করেছেন মুজাহিদ কামাল ফারুকী নামে। প্যারোডির গানের কথাও লিখেছেন মুজাহিদ কামাল ফারুকী নিজেই। সংগীত পরিচালনা করেছেন এম আর মুন্না। পরিচালনা ও সম্পাদনা করেছেন বাহা উদ্দিন খান। ভিডিও ধারণ করেছেন জাহাঙ্গীর চিশতি, রাসেদ খান ও বাহা উদ্দিন খান।

বাংলাদেশে করোনা সংকটের প্রথম থেকেই মানুষকে সচেতন করে তুলতে কাজ করে যাচ্ছিলেন অধ্যক্ষ ড. মুজাহিদ বিল্লাহ ফারুকী। রাস্তায় রাস্তায় লিফলেট বিতরণ থেকে শুরু করে সেনিটাইজার তৈরি, হতদরিদ্র মানুষের মধ্যে ত্রাণ বিতরণে একজন করোনা যোদ্ধা হিসেবে সামনের সারিতে থেকে কাজ করে যাচ্ছিলেন তিনি।

এরই ধারাবাহিকতায় মানুষকে আরও বিস্তৃতভাবে সচেতন করে তুলতে নিজেই গাইলেন সমসাময়িক পরিস্থিতি নিয়ে জনসচেতনতামমূলক এই প্যারোডি গান। এরই মধ্যে প্রায় ছয় হাজার ভিউয়ার্স গানটি দেখেছেন।

অসুন্দর এক মরণপাখি/জান নিয়া সে খেলা করে/দেখতে না পাই বুঝতে না পাই/এলোমেলো করে দিলো বিশ্বটারে…। এমনি বৈশ্বিক এবং বাংলাদেশের প্রেক্ষাপট নিয়ে গানের কথাগুলো সাজিয়েছেন মুজাহিদ কামাল ফারুকী।

প্রকাশিত হওয়ার পর থেকেই সচেতনামূলক প্যারোডি এই গানটি সবার প্রশংসা কুড়াচ্ছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাসপাতালের অভ্যন্তরে গাঁজার বাগান!
সরলতার প্রতিমাসহ খালিদের শ্রোতাপ্রিয় যত গান
রাজধানীতে তীব্র যানজট, চরম ভোগান্তিতে নগরবাসী
রশিদের ভেলকিতে সমতা ফেরাল আফগানিস্তান
X
Fresh