logo
  • ঢাকা শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ২৭ জন, আক্রান্ত ২৮৫১ জন, সুস্থ হয়েছেন ১৭৬০ জন: স্বাস্থ্য অধিদপ্তর

চলচ্চিত্রে হিন্দু ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ মহেশ-আলিয়ার বিরুদ্ধে

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ
|  ০৪ জুলাই ২০২০, ০৯:৪৭ | আপডেট : ০৪ জুলাই ২০২০, ১০:১২
Movies, Hindu Religious Feelings, Injuries, Complaints, Mahesh Bhatt, Alia Bhatt
চলচ্চিত্রের পোস্টার, মহেশ ভাট ও আলিয়া ভাট।
'সড়ক টু' চলচ্চিত্রের পোস্টারে হিন্দু আবেগে আঘাত করা হয়েছে এমন অভিযোগে উঠেছে মহেশ ভাটের বিরুদ্ধে। বলিউডের জনপ্রিয় এই চলচ্চিত্র পরিচালক বেশ চাপে। ভারতীয় দণ্ডবিধির ২৯৫-এর এ, ১২০-র বি ধারায় অভিযোগ হয়েছে। 

সড়ক টু-এর পোস্টার প্রকাশ্যে আসার পরই মহেশ ভাট এবং মুকেশ ভাটের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে বলে খবর। তবে বাদ পড়েননি আলিয়া ভাটও। তার বিরুদ্ধেও দায়ের করা হয়েছে অভিযোগ।

ভারতীয় গণমাধ্যম জিনিউজ জানায়, সিকন্দরপুরের বাসিন্দা আচার্য চন্দ্র কিশোর পরাশর ওই অভিযোগ দায়ের করেন মহেশ ভাটদের বিরুদ্ধে। সড়ক টু-এর পোস্টারে কৈলাশ মানস সরোবরের যে ছবি দেওয়া হয়েছে, তার বিরুদ্ধেই দায়ের করা হয়েছে অভিযোগ।

এ প্রসঙ্গে অভিযোগ দায়েরকারী চন্দ্র কিশোরের আইনজীবী সোনু কুমার ভারতীয় গণমাধ্যমে জানিয়েছেন, ‘সড়ক ২’ সিনেমার নতুন পোস্টারে যেভাবে কৈলাস পর্বতকে তুলে ধরা হয়েছে, তা হিন্দু ধর্মের জন্য যথেষ্ট অপমানজনক। কৈলাসের মানস সরোবর হিন্দুদের পবিত্র একটি স্থান, যেখানে শিবশম্ভুর বাস, বলেই লোককথায় প্রচলিত রয়েছে। সেই পর্বতের ছবি নিয়ে কি ঠাট্টা চলছে?

ফলে সুশান্ত সিং রাজপুতের মৃত্যু পর থেকে ভাট ক্যাম্পের বিরুদ্ধে যে স্বজনপোষণের অভিযোগ উঠছিল, হিন্দু ভাবাবেগে আঘাতের অভিযোগে তা আরও বেশি জোরদার হলো বলে মনে করেছেন বলিউডের একাধিক তারকা। 

সম্প্রতি অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর মহেশ ভাটের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন বলিউডের একাংশ। কঙ্গনা রানাওয়াত থেকে একের পর এক অনেকে বলিউডের স্বজনপ্রীতির বিরুদ্ধে সরব হতে শুরু করেছেন। সুশান্ত ভক্তরা ইতোমধ্যে 'সড়ক টু' বয়কটের সিদ্ধান্ত নিয়েছে। 

উল্লেখ্য, দীর্ঘ ২০ বছর পর ‘সড়ক ২’ দিয়েই আবার বলিউডে পরিচালক হিসেবে ফিরতে চান মহেশ ভাট। ১৯৯১ সালের ‘সড়ক’-এর সিকুয়াল এই ছবি। যেখানে পুরনো জুটি সঞ্জয় দত্ত এবং পূজা ভাটের সঙ্গে অভিনয় করছেন আদিত্য রায় কাপুর এবং আলিয়া ভাটও। রয়েছেন যিশু সেনগুপ্তও। আর সেই সিনেমা মুক্তির আগেই একের পর এক বিপত্তির সম্মুখীন হতে হচ্ছে মহেশ ভাটকে। 

আরও পড়ুন: 

জিএ 

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২৫২৫০২ ১৪৫৫৮৪ ৩৩৩৩
বিশ্ব ১৯২৮১৯২৮ ১২৩৭৭১৩৩ ৭১৮০৬১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়