logo
  • ঢাকা শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭

বলিউডে আবারও নক্ষত্র পতন, মারা গেলেন সরোজ খান

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ
|  ০৩ জুলাই ২০২০, ১১:৫১ | আপডেট : ০৩ জুলাই ২০২০, ১৩:১৭
Bollywood
সরোজ খান। ফাইল ছবি।
বলিউডের বিখ্যাত কোরিওগ্রাফার সরোজ খান মারা গেছেন। হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। 

গেল বৃহস্পতিবার (২ জুলাই) মধ্যরাতে মুম্বাইয়ের এক বেসরকারি হাসপাতালে হার্ট অ্যাটাকে মৃত্যু হয় তার। মৃত্যুকালে সরোজের বয়স হয়েছিল ৭১ বছর। বুধবার রাত থেকেই তার অবস্থার অবনতি হয়েছিল। বৃহস্পতিবার রাত দুটার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার মেয়ে এই মৃত্যুর খবর নিশ্চিত করেন। খবর আনন্দবাজার ও জিনিউজ।  

গত ২০ জুন শ্বাসকষ্টের সমস্যা নিয়ে বান্দ্রার গুরু নানক হাসপাতালে ভর্তি হয়েছিলেন সরোজ খান। অন্যান্য লক্ষণ না থাকলেও শ্বাসকষ্টের সমস্যা থাকায় তার কোভিড-19 টেস্ট করা হয়। সেই টেস্টের রিপোর্ট নেগেটিভ এসেছিল। মূলত ঠাণ্ডা লাগার জন্যই তার শ্বাসকষ্টের সমস্যা দেখা দিয়েছিল। ২৪ জুন পরিবারের পক্ষ থেকে  জানানো হয়, পর্যবেক্ষণে থাকলেও তার অবস্থার উন্নতি হয়েছে। পরিস্থিতির অবনতি না হলে আগামী দু’তিন মধ্যে তাকে ছেড়ে দেওয়া হবে বলেও তখন জানানো হয়।কিন্তু হাসপাতাল থেকে আর বাড়ি ফেরা হলো না সরোজের। হৃদযন্ত্র বিকল হয়ে বৃহস্পতিবার গভীর রাতে বিদায় নিলেন তিনি।

১৯৪৮ সালের ২২ নভেম্বর মুম্বাইতে সরোজ খানের জন্ম। তার আসল নাম নির্মলা নাগপাল। স্বাধীন কোরিওগ্রাফার হিসাবে তার কাজ শুরু হয় ১৯৭৮ সালে গীতা মেরা নাম ছবি দিয়ে।  শ্রীদেবী ও মাধুরি দীক্ষিতের সঙ্গে কাজ করে তার কেরিয়ারের গ্রাফচিত্র উর্ধ্বমুখী হয়।

প্রায় চার দশক ধরে বলিউডের সঙ্গে জড়িত ছিলেন তিনি। দু’হাজারেও বেশি গানে কোরিওগ্রাফি করেছেন। ১৯৭৪ সালে ‘গীতা মেরা নাম’ ছবিতে কোরিওগ্রাফির মাধ্যমে বলিউডে অভিষেক হয় তার। তিন বার জাতীয় পুরস্কার জয়ী সরোজ এর পর কাজ করেছেন একের পর এক ছবিতে। ২০১৯ সালে ‘কলঙ্ক’ ছবিতে মাধুরী দীক্ষিতের গানে শেষ বারের মতো কোরিওগ্রাফি করেছিলেন তিনি।

সরোজের বিভিন্ন নাচের স্টেপ এখনও বলিউডে জনপ্রিয়।  ২০০৫ থেকে ২০১০ সাল পর্যন্ত সরোজ খান একটি টিভি রিয়েলিটি শোয়ের বিচারক ছিলেন। সরোজের মৃত্যুর খবরে শোকাহত বলিউড। অনেকে টুইট করে শ্রদ্ধাজ্ঞাপন করেছেন।


জিএ / এমকে 

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২০৬৬৪৯৮ ১৫৩০৮৯ ৩৫১৩
বিশ্ব ২০৫৫৩৩২৮ ১৩৪৬৫৬৪২ ৭৪৬৬৫২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়