itel
logo
  • ঢাকা শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ২৯ জন, আক্রান্ত ৩২৮৮ জন, সুস্থ হয়েছেন ২৬৭৩ জন: স্বাস্থ্য অধিদপ্তর

‘তুমি আমার জীবন’ গান নিয়েও কি বিপাকে পড়ছেন শাকিব?

আরটিভি নিউজ
|  ২৯ জুন ২০২০, ১৬:০৮ | আপডেট : ২৯ জুন ২০২০, ১৬:২৮
Shakib is also in trouble with the song 'Tumi Amar Jibon'
ছবি সংগৃহীত
বিতর্ক পিছু ছাড়ছে না ঢাকাই ছবির শীর্ষ নায়ক শাকিব খানের। গতকাল (২৮ জুন) তার অভিনীত ও প্রযোজিত ‘পাসওয়ার্ড’ ছবিতে ব্যবহৃত ‘পাগল মন’ গানের বিরুদ্ধে অনুমতি না নিয়ে চলচ্চিত্রে ব্যবহার করায় ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ দায়ের হয়েছে।

গানটি বর্ষীয়ান কণ্ঠশিল্পী দিলরুবা খানের। গানের গীতিকার আহমেদ কায়সার ও সুরকার আশরাফ উদাস। বিষয়টি নিয়ে অভিযোগ দায়ের করেছেন গান সংশ্লিষ্টরা। একই সঙ্গে অভিযোগ দায়ের হয়েছে বেসরকারি মোবাইল অপারেটর কোম্পানি রবির বিরুদ্ধে। সাইবার ক্রাইম ইউনিটে ডিজিটাল আইনে এই অভিযোগ দায়ের হয়েছে।

এবার শাকিব খানের অভিনীত ও প্রযোজিত আরও একটি ছবি ‘বীর’র একটি গান নিয়েও নানা গুঞ্জন শোনা যাচ্ছে। ছবিতে ‘তুমি আমার জীবন’ নামের গানটির অংশ বিশেষ ব্যবহার করা হয়। ছবিতে গানের শিরোনামও রাখা হয় ‘তুমি আমার জীবন’। অনুমতি নিয়ে এই গানটি ব্যবহার করা হয়েছে কিনা সেটাও এখন প্রশ্নবিদ্ধ!

‘তুমি আমার জীবন’ শিরোনামে সুপারহিট গানটি ১৯৮৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘অবুঝ হৃদয়’ছবির। জাফর ইকবাল- ববিতা জুটির ছবিটির পরিচালক ছিলেন মোস্তফা আনোয়ার। এটি প্রযোজনা করেন মোহাম্মদ হোসেন। শাকিব খান প্রযোজিত ‘বীর’ ছবিতে ব্যবহার করা গানটির জন্য মৌখিক অনুমতি নিয়েছেন বলে জানান প্রযোজক। তবে এই গান অন্য কোনো প্ল্যাটফর্মে বিক্রি করলে আপত্তি রয়েছে বলে জানান প্রযোজক।

‘অবুঝ হৃদয়’ ছবির এই গানটি সঙ্গীত প্রযোজনা প্রতিষ্ঠান ‘অনুপম’র  কাছে বিক্রি করা হয়। সেক্ষেত্রে তাদের অনুমতি প্রয়োজন। এ বিষয়ে যোগাযোগ করা হলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে সাড়া পাওয়া যায়নি।
জানা গেছে,  ‘অবুঝ হৃদয়’ছবিটি এনটিভির ইউটিউবে প্রকাশ করা হয়। সেক্ষেত্রে এনটিভি ডিজিটাল সত্ত্ব কিনেছে। সেক্ষেত্রে তাদের অনুমতি নেওয়া হয়েছে কি না সেটাও দেখার বিষয়।

‘তুমি আমার জীবন’মূল গানে কণ্ঠ দিয়েছেন এন্ড্রু কিশোর। এর কথা ও সুর করেছেন আহমেদ ইমতিয়াজ বুলবুল। নতুন গানে কণ্ঠ দিয়েছেন ইমরান- কোনাল। এ বছর মুক্তিপ্রাপ্ত  ছবির পরিচালক ছিলেন কাজী হায়াৎ।

আরও পড়ুন : 

এম

 

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৫৯৬৭৯ ৭০৭২১ ১৯৯৭
বিশ্ব ১১১৯০৬৭৮ ৬২৯৭৯১০ ৫২৯১১৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়