• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

প্রযোজকের কু-প্রস্তাব, মুখ খুললেন অভিনেত্রী

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৮ জুন ২০২০, ১২:২৯
Debolina Dutta
ছবি সংগৃহীত

ভারতীয় শোবিজে দীর্ঘ ২২ বছর ধরে কাজের অভিজ্ঞতা দেবলীনা দত্তের। এই অভিনেত্রী কাষ্টিং কাউচ নিয়ে মুখ খুললেন।

হলিউড থেকে কাষ্টিং কাউচের আন্দোলন শুরু হলেও ভারতীয় শোবিজেও এর প্রভাব পড়ে। অনেকেই বিষয়টি নিয়ে আগেই মুখ খুলেছেন।

দেবলীনা দত্ত বলেন, আজও মুখ বন্ধ করে থাকলে নিজেকে অপরাধী মনে হবে। ইদানীং শুনতে পাচ্ছি, আমাদের ইন্ডাস্ট্রিতে নাকি ‘ফেভারিটিজম’ আছে, ‘নেপোটিজম’ বা স্বজনপোষণ নেই। এটা মিথ্যে কথা! শুধু স্বজনপোষণ নয়, এই ইন্ডাস্ট্রিতে মাফিয়ার আধিপত্য কিছু কম দেখলাম না। অনেক প্রযোজক, পরিচালক ও সহশিল্পী আমাকে বাজে প্রস্তাব দিয়েছেন।

স্থানীয় গণমাধ্যমে তিনি বলেছেন, আজ থেকে ২২ বছর আগে আমার দ্বিতীয় ধারাবাহিককে কাজ করার সুযোগ পেয়েছিলাম। তখন আমাকে বলা হলো, প্রযোজক দেখা করতে চেয়েছেন। সেসময় মা আমার সঙ্গে যেতেন, মা স্ক্রিপ্ট লিখতেন।

তিনি আরও বলেন, কিছুক্ষণ প্রযোজকের অফিসে অপেক্ষার পরে উনি বলে পাঠালেন, আমার সঙ্গে উনি একা কথা বলবেন। গেলাম। সেখানে গিয়ে দেখি তার টেবিলে ঠিক ওর মুখের সামনে একটা সিসিটিভি রাখা! আজ থেকে ২২ বছর আগে! আমি বুঝলাম, যতক্ষণ আমরা বসেছিলাম সিসিটিভি দিয়ে উনি আমাকে আর মাকে দেখছিলেন। যাই হোক, এখনকার পরিচালক বা প্রযোজকদের মতো কোনও রাখঢাক না করেই উনি আমায় জিজ্ঞেস করলেন, এই ইন্ডাস্ট্রিতে কাজ করতে এসেছি আমি, কম্প্রোমাইজ’ করতে রাজি কি না! চমকাতে দেখি, উনি আমাকে আরও সুন্দর করে বুঝিয়ে দিলেন, প্রযোজকের সঙ্গে অভিনেত্রীর বোঝাপড়া, সখ্য না থাকলে ভাল কাজ হয় না। প্রযোজককেও আলাদা সময় দিতে হবে, তবেই পারস্পরিক সমঝোতা তৈরি হবে। উনি বললেন, আমার চরিত্র, সংলাপ সব নিয়ে উনি কথা বলবেন। এমনকি, আমার জামাকাপড়ের মাপও উনি নেবেন! এটা শোনার পর আমি এক কথায় না বলে দিই তার মুখের ওপর।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘শেষমেশ’-এ কাজের অভিজ্ঞতা দারুণ ছিলো : পারসা ইভানা
সামিরা খান মাহির এ কী হাল!
কঙ্গনাকে ‘যৌনকর্মী’ বলে সম্বোধন, বিপাকে কংগ্রেস নেত্রী
বিচ্ছেদের গুঞ্জন উড়িয়ে শাশুড়ির সঙ্গে হোলি খেললেন ঐশ্বরিয়া
X
Fresh