logo
  • ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ জুন ২০২০, ১২:৩৬
আপডেট : ২৪ জুন ২০২০, ১৩:২৫

বিতর্কের মুখে সরিয়ে নেয়া হলো রগরগে ওয়েব সিরিজ ‘বুমেরাং’ ও ‘সদরঘাটের টাইগার’

web series,
ছবি সংগৃহীত

রগরগে দৃশ্য ও যৌনতাকে পুঁজি করে নির্মিত হয় তিনটি ওয়েব সিরিজ ওয়াহিদ তারিকের ‘বুমেরাং’, সুমন আনোয়ারের ‘সদরঘাটের টাইগার’ও শিহাব শাহীনের ‘আগস্ট ১৪’।

বিঞ্জ নামের নতুন দেশীয় অ্যাপের প্রযোজনায় নির্মিত ওয়েব সিরিজগুলো মুক্তির পর সমালোচনার ঝড় ওঠে। ওয়েব সিরিজের নামে যৌনতার এই হিড়িক মেনে নেয়নি মিডিয়া সংশ্লিষ্টসহ সাধারণ দর্শক। জনরোষের মুখে শেষ পর্যন্ত ওয়েব সিরিজ তিনটির দুটি ‘বুমেরাং’ ও ‘সদরঘাটের টাইগার’ সরিয়ে নেওয়া হয় অ্যাপ বিঞ্জ থেকে।

অন্যদিকে কিছু দৃশ্য সংশোধন করে ‘আগস্ট ১৪’ অ্যাপে রাখা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছে প্রযোজনা প্রতিষ্ঠান রেড ডট ডিজিটাল লিমিটেড। এই প্রতিষ্ঠানের উদ্যোগেই চালু হয় দেশের প্রথম ভিডিও স্ট্রিমিং সাইট ‘বিঞ্জ’।

প্রতিষ্ঠানটির বিপণন প্রধান নূর ঈ তাজরিয়ান খান গণমাধ্যমে জানান, অ্যাপ থেকে পাইরেসি হয়ে ইউটিউবে ছড়িয়ে গিয়েছিল তাদের তিনটি সিরিজ। ইউটিউব থেকে সেগুলো বন্ধ করা হয়েছে।

নূর ঈ তাজরিয়ান খান বলেন, ‘আমরা পুরো বাণিজ্যিক কার্যক্রম এখনও শুরু করিনি। দেখছিলাম, দর্শকরা কেমন প্রতিক্রিয়া দেয়। কিন্তু সেটি পাইরেসি হয়ে ইউটিউব আর সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে যায়। পাইরেসির ফলে সর্বস্তরের দর্শকদের কাছে এটি চলে যায়। অথচ সবার জন্য এই সিরিজগুলো বানানো হয়নি। তবুও সবার প্রতিক্রিয়ার প্রতি সম্মান জানিয়েই দুটো সিরিজ তুলে নিয়েছি অ্যাপ থেকে। আর ‘আগস্ট ১৪’তেও কিছু পরিবর্তন আনা হয়েছে। সঙ্গে পাইরেসি রোধের জন্য সচেতন হয়েছি আমরা। মাত্র ওয়েবসিরিজ মাধ্যমটির যা্ত্রা শুরু হলো। ফলে কিছু ভুল-ত্রুটি হয়েছে হয়তো। তবে এটা নিয়ে বিতর্ক থাকুক, আমরা চাই না।’

এম/পি

RTV Drama
RTVPLUS