• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

প্রচার বিমুখ অসংখ্য হিট গানের গীতিকার লিমন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ জুন ২০২০, ১৬:১৪
Mehedi Hasan Limon,
ছবিতে মেহেদী হাসান লিমন

মেহেদী হাসান লিমন। একজন প্রচার বিমুখ অসংখ্য হিট গানের গীতিকার তিনি। তরুণ এই গীতিকার কলমের খোঁচায় ফুটিয়ে তোলেন প্রেম-বিরহ ও ভালেবাসার খুনসুটির গল্প, সময়ের সঙ্গে যিনি নিজেকে নিয়ে গেছেন অন্য এক উচ্চতায়। অর্জন করে নিয়েছেন সঙ্গীতপ্রেমীদের অসামান্য ভালোবাসায়।

গীতিকার মেহেদী হাসান লিমন এখন ব্যস্ত আছেন দেশের বিশিষ্ট পাঁচ সঙ্গীত শিল্পীর গান নিয়ে। তাদের মধ্যে রয়েছে আলভি ফিচারিং কিংবদন্তি শিল্পী কুমার বিশ্বজিৎ ‘ভুলে যেতে চাই’, আসিফ আকবর ও পূজার জন্য ‘তোমার অসুখ’, ইমরানের ‘আমার তুমি নেই’ ও ‘ভুলতে পারিনা কোনোভাবে’, মিনারের ‘সবাই হারিয়ে যায়’ এবং বেলাল খানের ‘ভালোবাসা অদৃশ্য কান্না’। এছাড়াও আরও গান লিখছেন তাহসান, কনা, ঐশী, প্রত্যয় খান, প্রতিক হাসান, মিলন, আলভি আল বেরুনিসহ অনেকের।

গেল চার বছরের বেশি সংখ্যক জনপ্রিয় গানের গীতিকার লিমন। তার লেখা ইমরানের ‘এমন একটা তুমি চাই’ বেশ জনপ্রিয়তা পায়। গানটি শুধুমাত্র একটি ইউটিউব চ্যানেল থেকে ৩ কোটি ২০ লাখেরও বেশি মানুষ দেখেছে এবং ইমরানের আরেকটি গান ‘আমার কাছে তুমি অন্যরকম’ যেটি ইউটিউবে দেখা হয়েছে ১ কোটি ৬০ লাখ। লিমনের লেখা আসিফ আকবর ও কর্ণিয়ার ‘কি করে তোকে বুঝাই’ গানটিও ইউটিউবে দেখেছে ২ কোটি একাত্তর লাখের বেশি মানুষ। এবং লিমনের লেখা মিনার এর ‘চোখ’ গানটি দেখা হয়েছে ১ কোটিরও বেশি মানুষ। তাছাড়া তাহসানের ‘ভালোবাসি তাই’ ও ‘অপ্রাপ্তি’ ও মিনারের ‘নেই’ ও মাহতিম সাকিবের ‘রেখো তোমার করে’ ও এলিটার ‘চোখেরই নীলে’ ও প্রীতম হাসানের ‘উড়তে শেখা পাখি’ ও ‘দূরত্ব’ ও প্রত্যয় খানের ‘অপরাধী’ ও শেখ সাদির ‘দাঁড়ি-কমা’ ও ‘ললনা-২’ ও তানজিব সারওয়ারের ‘কি মায়া’সহ লিমনের রয়েছে বেশ কিছু শ্রোতা প্রিয় গান।

এছাড়াও গত চার বছর ধরে উপহার দিয়েছেন আরও বেশ কিছু শ্রোতাপ্রিয় গান। সেসব গানে কণ্ঠ দিয়েছেন দেশের জনপ্রিয় শিল্পীরা। গত চার বছরে লিমনের গানের সংখ্যা ১০০ টিরও বেশি।

সম্প্রতি প্রকাশ হয়েছে লিমনের কথায় তন্ময় মাহমুদুল ফিচারিং ইমরানের ‘না’ শিরোনামে একটি গানের মিউজিক ভিডিও।

মেহেদী হাসান লিমন আরটিভি অনলাইনকে বলেন, গান লেখার প্রতি এক ধরনের ভালোবাসা অনেক আগে থেকেই ছিল। তবে কখনও ভাবিনি আমার গান দেশ বরেণ্য শিল্পীদের কণ্ঠে কোটি মানুষের কাছে পৌঁছাবে। শ্রোতারা পছন্দ করবেন। রাস্তার মোড়ে বা অলিতে গলিতে যখন আমার লেখা গান মানুষকে শুনতে দেখি মনে এক অদ্ভুত ভালোলাগা কাজ করে। বাকি জীবনটা গান লিখে এবং গানের সঙ্গেই বসবাস করতে চাই।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সোলসের গানে মাতলো যুক্তরাষ্ট্র
সিরাজগঞ্জের মহাসড়কে ঢাকামুখী যানবাহনের চাপ, নেই ভোগান্তি
দৌলতদিয়ায় কর্মস্থলগামী মানুষের চাপ, নেই ভোগান্তি
বৈশাখের ‘মেলায় যাইরে’ গান তৈরির পেছনের গল্প
X
Fresh