• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ইসলাম ধর্মে অনুরক্ত হয়েই মিডিয়া ছেড়েছি: সুজানা

গাজী আনিস

  ১৫ জুন ২০২০, ২০:০০
I left the media after being attached to Islam: Sujana
সুজানা জাফর। ফাইল ছবি।

দেশীয় শোবিজের জনপ্রিয় মডেল ও অভিনেত্রী সুজানা জাফর। সম্প্রতি বিনোদন জগত ছাড়ার ঘোষণা দিয়েছেন। চলছেন ইসলামের পথে। অন্যদিকে আজ (১৫ জুন) তার জন্মদিন। সুজানা জাফর এই মুহূর্তে পরিবারের সঙ্গে দুবাইতে অবস্থান করছেন। সেখান থেকে মুঠোফোনে ব্যক্তিজীবনের বিষয় নিয়ে আরটিভি অনলাইনের মুখোমুখি হন তিনি।

জন্মদিন শুভ হোক, কীভাবে উদযাপন করছেন দিনটি?

আমি প্রতিটা জন্মদিন প্রতিবন্ধী শিশুদের সঙ্গে উদযাপন করি। এবার দেশের বাইরে অবস্থান করছি এবং করোনার কারণে তাদের কাছে যেতে পারছি না। তবে তাদের জন্য খাবার পাঠিয়েছি। অনলাইন লাইভের মাধ্যমে কেক কাটবো, জন্মদিন উদযাপন করব। এছাড়া রাস্তার কিছু অসহায় মানুষদের জন্য খাবারের ব্যবস্থা করা হয়েছে। আমার কয়েকজন শুভাকাঙ্ক্ষী আছেন, মূলত তারা দেশে থেকে এই কাজগুলো করে দিচ্ছেন।

মিডিয়া ছাড়ার পেছনে বিশেষ কোনো কারণ আছে কী?

আসলে মিডিয়ার পরিবেশ আগে সুন্দর ছিল, এখন অনেক পরিবর্তন হয়ে গেছে। আগে যোগ্যতা, মেধা নিয়ে মানুষ কাজ করতেন, আমাদের অনেক সিনিয়র অভিনয় শিল্পীরা আছেন, যাদের কাজগুলো আমাদের এখনো মুগ্ধ করে, তাদের অনুসরণ করার চেষ্টা করতাম। কিন্তু এখন তো ব্যক্তিগত সম্পর্ক ধরে মানুষ কাজ করেন।

আমি ১৬ বছর মিডিয়াতে কাজ করেছি কিন্তু কখনো একটানা কাজ করিনি। মাঝেমধ্যে দুই, তিন, চার বছর করে বিরতি দিয়েছি। কারণ হলো যখন মানসম্মত কাজ পেয়েছি করেছি, অন্যথায় করিনি। আমার সব কাজ বাছাই করা ছিল।

এই করোনার সংকটে কেমন চলছে ব্যবসা?

করোনায় সবারই ব্যবসার অবস্থা খারাপ। তবে আমি কর্মীদের কথা ভেবে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করিনি। এই মুহূর্তে বন্ধ করলে তারা কোথায় যাবেন? নতুন চাকরি পাওয়া কষ্ট হয়ে যাবে। সবাইকে ঠিকমতো বেতন দিয়ে যাচ্ছি।

লকডাউনে সময় কীভাবে পার করছেন?

আসলে লকডাউনটা আমার জন্য আশীর্বাদ বলা চলে। কারণ এই সময় আমি ধর্মীয় বিষয়ে অনেক কিছু শিখেছি। প্রতিনিয়ত নতুন করে শিখছি। দোয়া শেখা, হাদিস পড়া, কুরআন শরিফ পড়ে সময় পার করছি। আমি ছোট থেকে ধর্মীয় বিষয়গুলো চর্চা করার চেষ্টা করি। আর এই রমজানে কদরের রাতগুলোতে ইহতেকাফে ছিলাম। আর সবচেয়ে বড় বিষয় হলো- এই সময় আমি যা শিখছি তা নিজের অবস্থান থেকে প্রচার করছি। ভাই-বোনদের শোখাচ্ছি। সোশ্যাল মিডিয়ায় প্রচার করি। অনেকেই সোশ্যাল মিডিয়া থেকে আমাকে নক দেন, এসব প্রচারে তারাও উপকৃত হচ্ছেন।

ধর্মীয় পথে কাকে অনুসরণ করেছেন?

আমার অনেক ফ্যান আছে, তবে দেশের ভেতর আমি একজনকে ফলো করি। তিনি হলেন মিজানুর রহমান আজহারী। তার অনেক বড় ভক্ত আমি। আমি আজহারীর অনেক ওয়াজ শুনি। তার কাছ থেকে অনেক কিছু শেখার আছে। আর দেশের বাইরে ডা. জাকির নায়েক ও মুফতি ইসমাইলের আলোচনা শুনি।

ইসলামের পথে আপনি নিজেকে খুঁজে পেয়েছেন, সহশিল্পীদের উদ্দেশে কী বলবেন?

আমার সহশিল্পীদের জন্য আমি দোয়া করি। সবার কল্যাণ চাই। সবসময় চাই, আল্লাহ যেন তাদের হেদায়েত দেন, তারা যেন ইসলামের পথে আসার সুযোগ পান।

ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের কী বলবেন?

অনেকেই আমাকে ফলো করেন, ভালোবাসেন। আসলে আমি মিডিয়াতে তারকা হবার ইচ্ছে নিয়ে আসিনি। সবার ভালোবাসায় আমি আজকের সুজানা। যারা আমাকে ফলো করেন, ভালো কাজ দেখে ফলো করেন। আর নতুন করে যারা ফলো করবেন আশা করি ভালো কাজ দেখেই করবেন। সবাই সৎপথে চলবেন, ভালো কাজ করবেন এটাই প্রত্যাশা।

জিএ/এম/সি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh