itel
logo
  • ঢাকা রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ২৯ জন, আক্রান্ত ৩২৮৮ জন, সুস্থ হয়েছেন ২৬৭৩ জন: স্বাস্থ্য অধিদপ্তর

ফুয়াদের সুরে সাব্বির নাসিরের গান 'পোকা'

আরটিভি অনলাইন
|  ২৯ মে ২০২০, ১৮:৫২
Fouad, Sabbir Nasir, song 'Poka'
গানচিত্রের একটি দৃশ্য।

‘হর্ষ’, ‘ফুল ফুটাবো’, ‘ফাগুন আসছে’, ‘জল জোসনা’, ‘আমারে দিয়া দিলাম তোমারে’, ‘মৃত জোনাকী’সহ বেশকিছু গান শ্রোতাদের উপহার দিয়েছেন সঙ্গীতশিল্পী সাব্বির নাসির। বিশেষ করে তার গাওয়া প্রথম ফোক গান ‘আমারে দিয়া দিলাম তোমারে’ ও ইলেকট্রনিক ড্যান্স মিউজিক (ইডিএম) ঘরানার ‘মৃত জোনাকী’ গানটি প্রকাশের পর দর্শক-শ্রোতামহল থেকে বেশ সাড়া পান তিনি।

লকউাউনের এই সময়ে ঘরবন্দী মানুষের জন্য ঈদ উপলক্ষে নতুন গান নিয়ে হাজির হলেন তিনি। এবারের গানের শিরোনাম ‘পোকা’। শারমীন সুলতানা সুমীর কথায় এ গানটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন ফুয়াদ আল মুক্তাদির।

গানটি নিয়ে ফুয়াদ বলেন, সঙ্গীত পরিশুদ্ধতার এক অনন্ত যাত্রা। এই যাত্রাপথে আমরা অগণিত স্মরণীয় মুহূর্তের জন্ম দেয়ার সুযোগ পাই। আমার গল্পে সাব্বির ভাই একটা একটা অনন্য চরিত্র। আমার খুব কাছের এক বন্ধুর মাধ্যমে হঠাৎ করেই উনার সঙ্গে আমার পরিচয় হয়। সঙ্গীতের প্রতি সাব্বির ভাইয়ের যে সাধনা, সেটি আমার পরিচিত অনেক শিল্পীর চেয়ে অনেক বেশি। সঙ্গীতের মাধ্যমে আত্মার প্রশান্তির এই যাত্রায় ওনাকে সাহায্য করতে পেরে আমি আনন্দিত। আমি তার সাফল্য কামনা করি।

নতুন এ গানটির ভিডিও নির্মাণ করেছেন তানিম রহমান অংশু। গানটির ভিডিও নিয়ে তিনি বলেন, নতুন এ গানটির ভিডিওতে লকডাউনের এই সময়ে দুটি সম্পর্কের গল্প দেখানো হয়েছে। গানের কথাতেও সে বিষয়টি উঠে এসেছে। এ গানটিতে মডেল হিসেবে কাজ করেছেন সাঈদা তোহিদা তিথি।

নতুন গান নিয়ে সঙ্গীতশিল্পী সাব্বির নাসির বলেন, এবারের ঈদ অন্য সব সময়ের মত না। ঘরবন্দী মানুষের আবেগ-অনুভূতির গল্প থাকছে আমার নতুন এই গানে। ফুয়াদ আল মুক্তাদিরের সুর ও সংগীত এবং সুমীর কথায় গানটিতে কণ্ঠ দিয়েছি। কৃতজ্ঞতা প্রকাশ করছি দুজনের প্রতি। সেই সঙ্গে নির্মাতা অংশু ও চিত্রগ্রাহক রাজুর সুন্দর এই মিউজিক ভিডিও দর্শকরা উপভোগ করবেন বলে আমার বিশ্বাস।

গেল বৃহস্পতিবার মিউজিকের ইউটিউব চ্যানেল এবং সাব্বির নাসিরের ফেসবুকে পেইজে নতুন এ গানটি প্রকাশ হয়েছে। গানটি ইউটিউবের পাশাপাশি শুনতে পারবেন বাংলাদেশের অডিও স্ট্রিমিং পোর্টাল ও এপ্সগুলোতে।

জিএ

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৫৯৬৭৯ ৭০৭২১ ১৯৯৭
বিশ্ব ১১১৯০৬৭৮ ৬২৯৭৯১০ ৫২৯১১৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়