logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭

ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্তদের পাশে বলিউড

Director Sujit Sarkar is undergoing lockdown in Kolkata
শাহরুখ খান ও কারিনা কাপুর। ফাইল ছবি।

ঘূর্ণিঝড় আম্পানের দাপটে ভারতের পশ্চিমবঙ্গ রীতিমতো বিধ্বস্ত। শহরের বুকে অনেক জায়গায় ছিল বিদ্যুৎ সংযোগ, পানি সরবরাহ। মোবাইলও প্রায় অচল হয় নেটওয়ার্কের অভাবে। ভারতের সুন্দরবন এলাকায় ক্ষয়ক্ষতি আরও বেশি। হাজার হাজার মানুষ গৃহহারা। আম্পানের তাণ্ডব তাদের শেষ সম্বলটুকুও হারিয়েছেন।

এ রকম ভেঙেচুরে যাওয়া বাংলার চেহারা দেখে বলিউড তারকারাও প্রার্থনা করছেন। অভিনেতা শাহরুখ খান লিখেছেন, আমার প্রার্থনা রইলো ওড়িশা ও পশ্চিমবঙ্গের জন্য। ওখানকার মানুষ আমার নিজের লোক, আমার পরিবারের মতো। আম্পানের তাণ্ডবের ছবি দেখে আমার ভিতরে শূন্যতা টের পাচ্ছি। এই পরিস্থিতিতে লড়াই করার জন্য আমাদের প্রত্যেককে অনেক শক্ত হতে হবে।

পরিচালক সুজিত সরকার লকডাউন কাটাচ্ছেন কলকাতায়। তিনি টুইটারে জানান, এ রকম বিধ্বংসী ঝড় তিনি আগে কখনও দেখেননি। এই পরিস্থিতি কাটিয়ে উঠতে সকলের সাহায্য প্রয়োজন। তার টুইটে রিপ্লাই করেন ভূমি পেডনেকর, তাপসী পান্নু। ভূমিও বাংলার জন্য প্রার্থনা করেছেন।

এছাড়া কলকাতার বিপর্যস্ত অবস্থার ছবি দেখে টুইট করেছেন শাবানা আজ়মি, ভিকি কৌশাল।

অন্যদিকে কারিনা কাপুর আম্পানের হামলায় গাড়ির উপরে ভেঙে পড়া গাছ, পানিতে ডোবা কলকাতার ছবি দিয়েছেন ইনস্টাগ্রামে। সেখানেই লিখেছেন, ‘জিম, ডোমেস্টিক ফ্লাইট বন্ধ, প্রতিদিন বিরক্ত হচ্ছেন? নিজের সমস্যা নিয়ে বলার আগে সকলকে আর একবার ভাবতে অনুরোধ করেছেন অভিনেত্রী।

করণ জোহর, রিতেশ দেশমুখ, রাজকুমার রাওসহ বলিউডের অনেকেই পশ্চিমবঙ্গের জন্য প্রার্থনা করছেন।

জিএ

RTVPLUS