logo
  • ঢাকা বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২১ জন, আক্রান্ত ১ হাজার ১৬৬ জন ও সুস্থ হয়েছেন ২৪৫ জন: স্বাস্থ্য অধিদপ্তর

আরটিভি দশম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতার ‘জিপি এইচ ইস্পাত আলোকিত কুরআন-২০২০’ চ্যাম্পিয়ন হাফেজ মামনুন সায়ীদ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২২ মে ২০২০, ১৩:১২ | আপডেট : ২২ মে ২০২০, ১৬:১৬
rtv program,
ছবি- আরটিভি অনলাইন

আরটিভি দশম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতা ’জিপি এইচ ইস্পাত আলোকিত কুরআন’ পাওয়ার্ড বাই ক্রাউন সিমেন্ট ২০২০’ এর দেশব্যাপি প্রাথমিক বাছাই করা ৮ থেকে ১৫ বছর বয়সী সহস্রাধিক হাফেজদের মধ্য থেকে ঢাকায় দ্বিতীয় বাছাই করা হয় প্রায় ৩০০ জন হাফেজকে। সেখান থেকে মূল পর্বের জন্য ফাইনাল সিলেক্ট হন ২৮ জন কুরআনে হাফেজ।

তাদের নিয়ে শুরু হয় পবিত্র রমজান মাসব্যাপি তেলাওয়াত প্রতিযোগিতা। প্রায় প্রতিপর্বে পারফরমেন্সের ভিত্তিতে এক জন করে বিদায় নিলে সেরা দশ, সেরা পাঁচ আর সবশেষ ফাইনালে অংশ নেন চারজন প্রতিযোগি হাফেজ।

এ পর্বে পারফরমেন্স করেন ময়মনসিংহের হাফেজ নাকীবুর রহমান, সুনামগঞ্জের হাফেজ মামনুন সায়ীদ, বি-বাড়িয়ার হাফেজ- আনাস খান এবং বাঘের হাটের হাফেজ সফিউল্লাহ। ফাইনালে মূল বিচারক হিসাবে উপস্থিত ছিলেন- ইসলামিক ফাউন্ডেশনের মুহাদ্দেস হাফেজ ওয়ালীয়ুর রহমান খান, জাতীয় মসজিদ বায়তুল মোকাররম এর পেশ ইমাম ও খতিব হাফেজ মুফতি এহসানুল হক জিলানী এবং আবুধাবী ধর্ম মন্ত্রণালয়ের ইমাম ও খতিব হাফেজ মুনিরুল ইসলাম।

অনুষ্ঠানে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন-এম আই সিমেন্ট ইন্ডাস্ট্রি (ক্রাউন সিমেন্ট এর সিইও)  মোঃ মুক্তার হোসেন তালুকদার, জিপি এইচ ইস্পাত এর ডিরেক্টর- মোঃ আশরাফুজ্জামান এবং আরটিভি ও বেঙ্গল মাল্টিমিডিয়া কর্পোরেশনের সিইও সৈয়দ আশিক রহমান।

২৭ রমজান বিকেল ৫টা ২০ মিনিটে অনুষ্ঠানটি প্রচারের মাধ্যমে প্রতিযোগীতার শেষ হয়।

ফাইনালে বিচারকদের রায়ের ভিত্তিতে চ্যাম্পিয়ন হন- সুনামগঞ্জের হাফেজ মামনুন সায়ীদ, রানার আপহন বি-বাড়িয়ারহাফেজ- আনাস খান, তৃতীয় হন অর্জন করেন- ময়মনসিংহের হাফেজ নাকীবুর রহমান এবং চতুর্থ স্থানঅর্জন করেন- বাঘের হাটের হাফেজ সফিউল্লাহ।

এম

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৬৭৫১ ৭৫৭৯ ৫২২
বিশ্ব ৫৬৪১২০৫ ২৪০৭০২৩ ৩৪৯৭০৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়