• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দশম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতা ‘জিপিএইচ ইস্পাত আলোকিত কুরআন’র পুরস্কার আগামীকাল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ মে ২০২০, ১৩:০৩
rtv program,
ছবি- আরটিভি অনলাইন

দশম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতা ‘জিপিএইচ ইস্পাত আলোকিত কুরআন পাওয়ার্ড বাই ক্রাউন সিমেন্ট ২০২০’ এর দেশব্যাপী প্রাথমিক বাছাই করা ৮ থেকে ১৫ বছর বয়সী সহস্রাধিক হাফেজদের মধ্য থেকে ঢাকায় দ্বিতীয় বাছাই করা হয় প্রায় তিনশত হাফেজকে।

সেখান থেকে মূলপর্বের জন্য ফাইনাল সিলেক্ট হন ২৮ জন কুরআনে হাফেজ। তাদের নিয়ে শুরু হয় পবিত্র রমজান মাসব্যাপী তেলাওয়াত প্রতিযোগিতা। প্রায় প্রতি পর্বে পারফরমেন্সের ভিত্তিতে এক জন করে বিদায় নিলে সেরা দশ, সেরা পাঁচ আর সবশেষ ফাইনালে অংশ নেন চারজন প্রতিযোগি হাফেজ।

এ পর্বে পারফরমেন্স করেন। ময়মনসিংহের হাফেজ নাকীবুর রহমান, সুনামগঞ্জের হাফেজ মামনুন সায়ীদ, বি-বাড়িয়ার হাফেজ- আনাস খান এবং বাঘের হাটের হাফেজ সফিউল্লাহ। ফাইনালে মূল বিচারক হিসাবে উপস্থিত ছিলেন- ইসলামিক ফাউন্ডেশনের মুহাদ্দেস হাফেজ ওয়ালীয়ুর রহমান খান, জাতীয় মসজিদ বায়তুল মোকাররম এর পেশ ইমাম ও খতিব হাফেজ মুফতি এহসানুল হক জিলানী এবং আবুধাবী ধর্ম মন্ত্রণালয়ের ইমাম ও খতিব হাফেজ মুনিরুল ইসলাম।

অনুষ্ঠানে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন- এমআই সিমেন্ট ইন্ডাস্ট্রি ক্রাউন সিমেন্ট এর সিইও- মোঃ মুক্তার হোসেন তালুকদার, জিপিএইচ ইস্পাত এর ডিরেক্টর- মোঃ আশরাফুজ্জামান এবং আরটিভি ও বেঙ্গল মাল্টিমিডিয়ার সিইও সৈয়দ আশিক রহমান। আগামীকাল বৃহস্পতিবার ২১ মে বিকেল ৫টা ১০ মিনিটে অনুষ্ঠানটি সম্প্রচার হবে শুধুমাত্র আরটিভির পর্দায়।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh