• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

‘রত্নগর্ভা’ মাকে নিয়ে আবেগাপ্লুত জায়েদ খান

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ মে ২০২০, ১৫:৫২
জায়েদ খান
মায়ের সঙ্গে জায়েদ খান

পৃথিবীর সবচেয়ে সুন্দর শব্দ হলো মা। সুন্দর ডাক মা। মায়ের তুলনা শুধুই মা। মা দিবসে সকল মায়ের প্রতি আমার শ্রদ্ধা। আর আমার জীবনে মায়ের ভূমিকা অনেক। সব কাজেই মায়ের সমর্থন পেয়েছি। কতটা কি হতে পেরেছি, জানি না। তবে যা কিছু অর্জন সব আমার মায়ের দোয়ার কারণেই বলে মনে করি। মা সব সময় একটা কথাই বলেছেন সৎ জীবন-যাপন। সর্বদা সৎ থাকতে। মানুষের পাশে দাঁড়াতে। আমি মায়ের সেই আদেশ অক্ষরে অক্ষরে পালনের চেষ্টা করে যাচ্ছি। মা দিবস নিয়ে আরটিভি অনলাইনকে কথাগুলো বলছিলেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খান।

চিত্রনায়ক জায়েদ খানের মা শাহিদা হক। তিনি ২০১১ সালের ‘রত্নগর্ভা’ নির্বাচিত হয়েছেন। তার চার সন্তানই ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সম্মান শ্রেণিতে উত্তীর্ণ। তারা সবাই স্ব স্ব স্থানে প্রতিষ্ঠিত। এর মধ্যে ছোট ছেলে জায়েদ খান চিত্রনায়ক।

‘ভালবাসা ভালবাসা’ ছবির মাধ্যমে ঢাকাই ফিল্ম ইন্ডাস্ট্রিতে অভিষেক জায়েদ খানের। তার অভিনীত ছবির মধ্যে রয়েছে মন ছুঁয়েছে মন, আমার স্বপ্ন আমার সংসার, মায়ের চোখ, রিকসাওয়ালার ছেলে, আত্মগোপন, অদৃশ্য শত্রু, প্রেম করবো তোমার সাথে, দাবাং, তোকে ভালোবাসতেই হবে, ভালোবাসা সীমাহীন, নগর মাস্তান, অন্তর জ্বালা, প্রতিশোধের আগুন।

এম