logo
  • ঢাকা সোমবার, ০১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ৪০ জনের মৃত্যু, আক্রান্ত ২৫৪৫ জন, সুস্থ ৪০৬ জন: স্বাস্থ্য অধিদপ্তর

করোনা সংকটে নামহীন ব্যান্ডের 'আলো আসবেই'

আরটিভি অনলাইন
|  ০৬ মে ২০২০, ২১:১৯
করোনা সংকট, নামহীন ব্যান্ড, 'আলো আসবেই', গান
ব্যান্ডের সদস্যরা।

করোনাভাইরাসের এই সংকটময় মুহূর্তে মানুষ যখন দিশেহারা, ঠিক তখন অনেকেই আশায় বুক বাঁধছেন। মানুষের মনে আশা যোগাচ্ছেন সৃষ্টি দিয়ে। একই সঙ্গে মনে মনে অনুপ্রেরণা যোগাচ্ছেন। এবার করোনা নিয়ে নামহীন ব্যান্ডের 'আলো আসবেই' শিরোনামের একটি গান সঙ্গীতপ্রেমীদের মনে বেশ আলো জ্বেলেছে।

কিছু মুখ, কিছু স্বপ্ন, ভাঙা কাচ, অভিমানী ভেজা চোখ/ কিছু স্মৃতি, কিছু দুঃস্বপ্ন, ভাঙা কাচ আর অভিমানী ভেজা চোখ/ আধারের এই শহরে আলো আসুক কালোর বুক চিরে- এমনই কথার গানটি লিখেছেন ও সুর করেছেন ব্যান্ডের ভোকাল ধ্রব, লিড গিটারে ছিলেন ইস্তি, গিটার বাজিয়েছেন অনিক, ড্রামসে সৈকত, কীবোর্ড-বেজ গিটার এবং অর্কেস্ট্রেশনের কাজ করেছেন সানি।

গানটির ভিজুয়াল এবং ভিডিও নির্দেশনায় কাজ করেছেন ব্যান্ডের বেজ গিটারিস্ট সানি। সম্প্রতি গানটির মিউজিক ভিডিও ফেসবুকে প্রকাশ করেছেন তারা, প্রকাশের তিনদিনেই প্রায় তিন লক্ষ ভিউ অর্জন করেছে গানটি।

ব্যান্ডের বেজ গিটারিস্ট সানি জানান, 'আলো আসবেই' পুরো গানটি বাসায় লকডাউনে বসে করা হয়েছে, কোন প্রকারের স্টুডিওর সাহায্য ছাড়া। টিমভিউয়ার চালু করে কোন রকম একটা ক্যামেরা মাইক দিয়ে ভোকালটা রেকর্ড করা হয়েছে। ভিডিওটাও বাসায় বসেই করা, স্টক এলিমেন্ট এবং কাছের কিছু মানুষের ফুটেজ ব্যবহার করা হয়েছে। এভাবেই নামহীন এর ‘আলো আসবেই’ চলে এলো।

তিনি আরও বলেন, দিন যত যাচ্ছে পরিস্থিতি ততই সবাইকেই হাঁপিয়ে তুলছে। এই মুহূর্তে দায়িত্বশীল হওয়া আর আশা শব্দটিতে আস্থা রাখা ছাড়া আর কিছুই করার নেই। আমরাও আশা রাখি আলো আসবেই। আর্থিকভাবে হোক, মানসিকভাবে হোক কিংবা শিল্পের দ্বারা হোক, এই হোম কোয়ারেন্টিনে থেকে আমরা যে যার স্থান থেকে সাধ্যমতো চেষ্টা করেছি কিছু করার। প্রথম দুটি শেয়ার করার মত কিছু নয়, সবাই সবার সাধ্যমত আড়াল থেকেই চেষ্টা চালিয়ে যান। কামনা করি সমগ্র পৃথিবী বর্তমান এই পরিস্থিতি থেকে মুক্তি পাক, দেখা মিলুক সেই কাঙ্ক্ষিত আলোর।

আলো আসবেই গানটি পাওয়া যাচ্ছে ভিডিও প্লাটফর্ম- ফেসবুক, ইউটিউবে। দেশের অডিও প্লাটফর্ম- ইমাজিন রেডিও, জিপি মিউজিক, বাংলালিংক ভাইব, স্প্ল্যাশ, গান, স্বাধীনেও পাওয়া যাচ্ছে। এছাড়া অডিও প্লাটফর্ম ভারতের গানা, জিও সাভানে পাওয়া যাচ্ছে। ইন্টারন্যাশনাল অডিও প্লাটফর্ম স্পটিফাই, অ্যাপেল মিউজিক, আই টিউনস ষ্টোর, অ্যামাজন মিউজিক, গুগল প্লে, ইউটিউব মিউজিকেও সঙ্গীতপ্রেমীরা গানটি উপভোগ করতে পারবেন।

জিএ

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৭১৫৩ ৯৭৮১ ৬৫০
বিশ্ব ৬১৮৪৭২১ ২৭৫৪৬০৯ ৩৭১৩৮৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়