• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

শেষযাত্রা নিয়ে ঋষি কাপুরের ভবিষ্যদ্বাণী সত্য হলো

বিনোদন ডেস্ক

  ০৩ মে ২০২০, ২০:২৪
শেষযাত্রা, ঋষি কাপুর, ভবিষ্যদ্বাণী
ঋষি কাপুর

বলিউডের এক সময়ের জনপ্রিয় নায়ক ঋষি কাপুর গেল ৩০ এপ্রিল না ফেরার দেশে পাড়ি জমান। দীর্ঘ দুই বছর ক্যানসারের সঙ্গে লড়াই করেছেন এই অভিনেতা। শেষ পর্যন্ত ৬৭ বছর বয়সে থামতে হয় তাকে। কিন্তু অভিনেতাকে নিয়ে যেন আলোচনা থামছেই না। এবার নতুন প্রসঙ্গ সামনে এসেছে। আশ্চর্যজনকভাবে নিজের শেষযাত্রা নিয়ে ঋষি কপূরের ভবিষ্যদ্বাণী মিলে গেল।

লাইট সাউন্ড ক্যামেরার দিনগুলো পেরিয়ে জীবনের দ্বিতীয় পর্বে সোশ্যাল মিডিয়াতেও খুব জনপ্রিয় ছিলেন ঋষি কাপুর। এক বার তিনি টুইটে নিজের শেষকৃত্যের প্রসঙ্গ এনেছিলেন। লিখেছিলেন, তিনি মনে করেন তার শেষযাত্রায় ইন্ডাস্ট্রির কেউ থাকবেন না।

২০১৭ সালে এই টুইট করেছিলেন ঋষি। সে বছরই প্রয়াত হন বিনোদ খান্না। তার শেষযাত্রার অবস্থা দেখে ব্যথিত হয়েছিলেন ঋষি। ‘ববি’-র নায়ক বলেছিলেন, ইন্ডাস্ট্রিতে যারা নিজেদের তারকা বলে মনে করেন, তাদের সময় অবধি নেই এক জন প্রবীণ অভিনেতার শেষকৃত্যে সামিল হওয়ার।

টুইটবার্তায় নতুন প্রজন্মের তারকাদের ইঙ্গিত দিয়ে ঋষি বলেছিলেন, আগের দিনই প্রিয়াঙ্কা চোপড়ার পার্টিতে অনেকেই হুল্লোড় করছিলেন। অথচ পর দিন প্রবীণ অভিনেতাকে শেষ বিদায় জানানোর জন্য কেউ থাকতে পারলেন না! তাদের ‘নামের কাঙাল’ এবং ‘স্তাবক’ বলতেও ছাড়েননি স্পষ্টবক্তা বলে পরিচিত ঋষি। সেই টুইটেই তিনি বলেন, তার ধারণা, বিনোদ খান্নার শেষযাত্রার মতো একই পরিস্থিতি হবে তার প্রয়াণেও।

বাস্তবে সত্যিই হলো ঋষির আশঙ্কা। তার শেষযাত্রায় উপস্থিত ছিলেন মাত্র ২০-২৫ জন। করোনা পরিস্থিতি এবং লকডাউনের জেরে ঋষি কপূরের মতো তারকার শেষ যাত্রাও থাকল জনবিরল। প্রশাসনের নির্দেশ মেনেই তারকার শেষযাত্রাকে ভিড়মুক্ত রাখা হয়েছিল। বলিউডে অনেকেই আছেন, যারা ইন্ডাস্ট্রির সার্বিক কল্যাণ নিয়ে ভাবনাচিন্তা করেন। ঋষি কাপুর ছিলেন তাদের মধ্যে এক জন। বিনোদ খন্নার মতো তারকার জনবিরল শেষযাত্রার দৃশ্য ব্যথিত করেছিল তাকে। তিনি নিজের রাগ চেপে রাখতে পারেননি। জীবনের এমনই অদ্ভুত সময়ে রাগের মাথায় করা ঋষির সেই টুইট-বার্তা বাস্তবে সত্যি বলে প্রমাণিত হলো।

জিএ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাকিস্তান সরকারের স্থায়িত্ব নিয়ে ইমরানের ভবিষ্যদ্বাণী
টি-টোয়েন্টি বিশ্বচ্যাম্পিয়ন হবে কারা, নাসেরের ভবিষ্যদ্বাণী
X
Fresh