logo
  • ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ মে ২০২০, ১৬:৫৯
আপডেট : ১১ মে ২০২০, ১৫:২৩

করোনায় ৩৫ বছর পর ফিরে এলো ‘এইসব দিনরাত্রি’

এইসব দিনরাত্রি
এইসব দিনরাত্রি-এর শিল্পীরা
করোনার কারণ মানুষ ঘরবন্দি জীবন কাটাচ্ছে। মানুষের হাতে তাই অফুরন্ত সময়। ভাইরাসটির কোনও প্রতিষেধক আবিষ্কার না হওয়াতে জনসচেতনতা ও ঘরে থাকাই একমাত্র ভরসা।

সেইসব ঘরে থাকা দর্শকের কথা বিবেচনা করে র৩৫ বছর আগের জনপ্রিয় পারিবারিক ধারাবাহিক নাটক ‘এইসব দিনরাত্রি’ আবার প্রচার শুরু করতে যাচ্ছে রাষ্ট্রীয় টিভি চ্যানেল বাংলাদেশ টেলিভিশন।

জানা গেছে, আগামীকাল ৪ মে (সোমবার) রাত থেকে প্রচার হবে ধারাবাহিকটি। তবে ‘এইসব দিন রাত্রি’ ঠিক কোন সময়ে প্রচারিত হবে তা এখনও জানা যায়নি।

তবে চ্যানেলটির এক কর্মকর্তা জানান, রাত সাড়ে ৮টা ও ৯টায় যেকোনও একটা সময়ে প্রচারিত হতে পারে ধারাবাহিকটি। আজ ৩ মে সিদ্ধান্ত নেয়া হবে।

‘এইসব দিন রাত্রি’ ১৯৮৫ সালে বিটিভিতে প্রথম প্রদর্শন করা হয়। হুমায়ূন আহমেদের রচনায় ‘এইসব দিনরাত্রি’ পরিচালনা করেছেন মোস্তাফিজুর রহমান। নাটকটিতে অভিনয় করেছেন বুলবুল আহমেদ (শফিক), খালেদ খান (আনিস), নায়ার সুলতানা লোপা (টুনি), কাজী মেহফুজুল হক (বাবা), আবুল খায়ের (মামা), শিল্পী সরকার অপু (শাহানা), ইনামুল হক (মি করিম), ডলি জহুর (নীলু), লুৎফুন নাহার লতা (শারমিন), আসাদুজ্জামান নূর (রফিক) , দিলারা জামান (মা) ও মাসুদ আলী খান (অফিসের কর্মকর্তা)।

নাটকটি ঢাকা শহরে বসবাসকারী একটি মধ্যবিত্ত পরিবারের গল্প বলে। এতে একটি সাধারণ মধ্যবিত্ত পরিবারের সুখ, ভালোবাসা, বিয়ে, মৃত্যু, সমস্যা ইত্যাদিই দেখানো হয়েছে। গল্পটা শেষ হয় ‘টুনি’ নামের লিউকেমিয়ায় আক্রান্ত এক ছোট মেয়ের মৃত্যুর মধ্য দিয়ে। ছোট মেয়েটির মৃত্যু পুরো দেশে একটা আলোড়ন তোলে। অনেকেই হুমায়ূন আহমেদকে ‘টুনি’ চরিত্রটিকে বাঁচিয়ে রাখার অনুরোধ করেছিলেন।

এম

 

RTVPLUS