• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মীরের মন খারাপের ফেসবুক স্ট্যাটাস

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ এপ্রিল ২০২০, ২৩:৩৪
মীর আফসার আলী
ছবিতে মীর আফসার আলী

পশ্চিমবঙ্গের জনপ্রিয় উপস্থাপক ও অভিনেতা মীর আফসার আলী। বর্তমান লকডাউন পরিস্থিতিতে সাধারণ খেটে খাওয়া মানুষ কষ্টে আছে। বিষয়টি বেশ ভাবিয়ে তুলেছে মীরকে। এ নিয়ে এক ফেসবুক পোস্ট করেছেন তিনি।

মীর লিখেছেন, সিনেমা হল বন্ধ। আমরা তাও বাড়িতে বসে নতুন সিনেমা দেখছি। রেস্তরাঁ বন্ধ হলেও বাড়ির রান্নাঘরেই তৈরি হচ্ছে ভালোমন্দ খানা। চেটেপুটে তার স্বাদ নিচ্ছি আমরা। পড়ুয়ারা অনলাইন ক্লাসের মাধ্যমে চালাচ্ছে পড়াশোনা। অফিস-কাছারি বন্ধ। কিন্তু বাড়িতে বসেই চলছে কাজ। তাহলে প্রার্থনা নয় কেন? করোনার জেরে বন্ধ হয়েছে মন্দির, মসজিদ, গির্জা। কিন্তু মানুষের প্রার্থনা তো বন্ধ হয়নি। তাহলে ব্যতিক্রম কেন হবে রমজান মাসে? এই সময়েও তো আল্লার কাছে প্রার্থনাই করি আমরা। প্রিয়জনদের জন্য দোয়া করি। সেটা বাড়িতে থেকেও সম্ভব। মীরের স্পষ্ট প্রশ্ন, ওয়ার্ক ফ্রম হোম যদি হতে পারে, ওয়ারশিপ ফ্রম হোম হবে না কেন? ‘কথায় আছে WORK IS WORSHIP (তাই না?) ব্যস্। মিটে গেল!’

ভক্তদের জন্য তার বার্তা, এ বছর রমজানে বাড়িতে থেকে না হয় আমরা তাদের জন্য প্রার্থনা করি, করোনার জন্য যাদের রাতের ঘুম উড়ে গিয়েছে। মানুষের সেবায় যারা নিজেদের নিয়োজিত করেছেন, যে সব করোনা রোগীর চিকিৎসকরা নিজেদের ছেলেমেয়েদের ছুঁতে পর্যন্ত পারছেন না সংক্রমণের ভয়ে, তাদের জন্য না হয় বাড়িতে বসে আমরা আল্লার কাছে দোয়া করি।

মীর লিখেছেন, ‘তাদের জন্য প্রার্থনা করুন, যারা প্রত্যেকদিন চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছেন যে মনুষ্য সেবাই হল সেরা ধর্ম! এটা যদি এখনও না বুঝি তাহলে আর কবে বুঝব!’ তবে রাস্তাঘাটে রমজানের ইফতার মিস করবেন বলেও জানিয়েছেন মীর। কিন্তু এও মনে করিয়ে দিয়েছেন, ‘আগে প্রাণ, তারপর খান-পান।’

রমজান মাস মানে দিনভর রোজা রাখা। সূর্য ডোবার পর রোজা ভাঙা। কিন্তু গত এক মাসেরও বেশি সময় ধরে অনেকেই তো ২৪ ঘণ্টা উপোস করে কাটাচ্ছেন। লকডাউনের কারণে বহু মানুষের এক বেলাও খাবার জুটছে না। কষ্টে আছেন দিন আনা দিন খাওয়া মানুষ। দেশের এই দুর্দিনে ভালো নেই কেউ। নিজের রোজা ভাঙার আগে পাশের মানুষটার খবর নেওয়াটাই তো মানব ধর্ম। এ বছর নিজের বদলে তাদের কথা ভাবা দরকার সর্বাগ্রে। সেই আবেদনই নিজের ফেসবুকে করেছেন মীর। বাড়িতে থেকেই আল্লার কাছে প্রার্থনা করার আবেদন জানিয়েছেন তিনি। প্রার্থনা করেছেন, দ্রুত কেটে যাক অন্ধকার। বিদায় নিক করোনা। শিগগিরই হাসি ফিরে আসুক প্রতিটি শিশুর কান্না ভেজা সুকোমল ছোট মুখগুলোতে।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এড়িয়ে যাওয়ার মধ্যেই শান্তি : মীর
চঞ্চলের প্রশংসায় মীর আফসার আলী
পর্দা নামছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের
ঢাকা চলচ্চিত্র উৎসবে থাকছেন স্বস্তিকা মুখার্জি
X
Fresh