• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

করোনাভাইরাসে লকডাউন বিশ্ব

অভিনেত্রী-মনোবিদ সন্দীপ্তার পরামর্শ

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৯ এপ্রিল ২০২০, ১৬:০০
সন্দীপ্তা সেন
সন্দীপ্তা সেন

কলকাতার বাংলা সিরিয়ালের জনপ্রিয় মুখ সন্দীপ্তা সেন। তিনি একজন মনোবিদও বটে। করোনাভাইরাসের কারণে ভারতে লকডাউন চলছে। বিশ্বের মানুষ আজ ঘরবন্দি জীবনযাপন করছেন। ফলে মানুষের মনে এক অদ্ভুত অনিশ্চয়তা দেখা দিয়েছে। সেই সব মানুষদের এবার পরামর্শ দিলেন সাইকোলজিস্ট, অভিনেত্রী সন্দীপ্তা সেন।

ভারতীয় একটি গণমাধ্যমে সন্দীপ্তা বলেন, ‘প্ল্যান করে আদপে কিছুই হয় না। সবাই প্রায় বাড়িতে। কী অপেক্ষা করছে কেউ জানি না। এ অবস্থায় সবচেয়ে আগে দরকার নিজের রোজের লাইফস্টাইলটাকে স্বাভাবিক রাখা। আমাদের মস্তিষ্ক হঠাৎ করে এই বিশাল চেঞ্জটা নিতে পারে না। সেখান থেকে মনের উপরেও তার প্রভাব পড়ে। যার রেজাল্ট অবসাদ, দুশ্চিন্তা। অফিস যাওয়ার তাড়া নেই, দেরি করে উঠলাম। একেবারেই করবেন না। যেমন উঠতেন আগে, সে রকম রুটিন মেনে চলুন।’

চলুন জেনে নেই অবসাদ কাটাতে কী করতে বলছেন সন্দীপ্তা সেন। ডিসিপ্লিনটা ভাঙতে দেওয়া চলবে না। যেমন সময়ে উঠতেন তেমন সময়েই উঠুন। ঘরের অনেক কাজ থাকে। সেখানে নিজেকে যুক্ত করুন।

সারাক্ষণ ফেসবুক, হোয়াটসঅ্যাপ নয়। সেখানকার ফেক নিউজ আরও চিন্তা বাড়াবে। পুরোনো শখ ঝালিয়ে নেওয়ার সময় এখন। আঁকতে ভালোবাসতেন? তাই করুন। বিয়ের পর নাচ ছেড়ে দিয়েছেন। এই তো সময়। আবার ঝালিয়ে নিন।

আপনার এই কদিনেই দম বন্ধ হয়ে আসছে? বাড়ির সবচেয়ে বয়স্ক মানুষটার কথা ভাবুন। লকডাউন হোক বা না হোক, তাকে কিন্তু একাই থাকতে হয়। এই সময় তাকে সময় দিন। লুডো, দাবার মতোই ইনডোর গেম খেলতে পারেন।

খুব প্যানিকড হয়ে পড়লে ইউটিউবে রিলাক্সেশন ভিডিও দেখে নিতে পারেন। ভালো লাগবে। এছাড়া মেডিটেশনও করতে পারেন।

এন

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কলকাতাকে হারাতে জার্সি বদল কোহলিদের
‘চলচ্চিত্র ও টেলিভিশন খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করা হবে’
চালকবিহীন মেট্রোরেল চালু হলো কলকাতায়
ঈদে কলকাতায় মুক্তি পাচ্ছে ‘মির্জা’
X
Fresh