• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

করোনার লক্ষণ ছিল এইভাবে শ্বাস নিয়ে সুস্থ, দাবি হ্যারি পটার-স্রষ্টা রাউলিংয়ের

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৭ এপ্রিল ২০২০, ১৯:০৩
জে. কে. রাউলিং
জে. কে. রাউলিং

ব্রিটিশ লেখিকা জে. কে. রাউলিং। যিনি হ্যারি পটার লিখে বিশ্বব্যাপী পরিচিতি পেয়েছেন। সেই রাউলিং টুইটার হ্যান্ডেলে লিখেছেন, কুইনস হাসপাতালের ডাক্তারের পরামর্শ শুনুন। দেখুন কীভাবে শ্বাসপ্রশ্বাসের সমস্যা থেকে রেহাই মিলবে।

তিনি জানিয়েছেন, তার শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েনি। তবে রোগের সব লক্ষণ ছিল। কিন্তু সেরে গেল শুধুমাত্র এক ধরনের ব্রিদিং এক্সারসাইজ করে। তার চিকিৎসকের পরামর্শের একটি ভিডিও শেয়ার করে রাউলিং লিখেছেন, এই বিশেষ ব্রিদিং টেকনিকে খুব সহজে ব্যাধি-মুক্তি মেলে।

রাউলিং তার টুইটার হ্যান্ডেলে লিখেছেন, কুইনস হাসপাতালের ডাক্তারের পরামর্শ শুনুন। দেখুন কীভাবে শ্বাসপ্রশ্বাসের সমস্যা থেকে রেহাই মিলবে।
এ সময় রাউলিং আরও লিখেছেন, তার কভিড 19 এর সবরকম লক্ষণ ছিল। ঠিক তখনই চিকিৎসকের পরামর্শ শোনেন তিনি। এটা করেই নাকি সুস্থ তিনি।

যখন ফুসফুসে সংক্রমণ হয়, তখন প্রয়োজন ফুসফুসের অন্দরে হাওয়া পৌঁছে দেওয়া। এ পদ্ধতি ঠিক সেই কাজ করতেই সাহায্য করবে, এমনটাই পরামর্শ দেন রাউলিং-এর চিকিৎসক।

সেক্ষেত্রে পাঁচবার বড় বড় শ্বাস নিতে হবে। তারপর ৫ সেকেন্ড ধরে রাখতে হবে শ্বাস। ষষ্ঠবার শ্বাস নেওয়ার সময় একেবারে ভেতর অবধি শ্বাস নিন, তারপর জোরে কাশুন। অবশ্যই মুখ ঢাকা রেখে।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh