• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সেই রতন কাহারকে অর্থ দিলেন বাদশা

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৭ এপ্রিল ২০২০, ১৪:৫৬
রতন কাহার
ছবি সংগৃহীত

‘বড়লোকের বিটি লো’ গানটি নিয়ে বিতর্কে এবার অর্থের সঙ্গে স্বীকৃতিও পেলেন রতন কাহার। সোমবার লকডাউনের মাঝেই রতন কাহারের অ্যাকাউন্টে পাঁচ লাখ রুপি ট্রান্সফার করেন বাদশা।

বিষয়টি জানার পর উপেক্ষিত শিল্পী বললেন, ‘আমার গানটো নাম পেল, ইটাই বড় কথা বাবু।’ বাদশাকে সিউড়ি আসার আমন্ত্রণ জানিয়েছেন রতন কাহার। একসঙ্গে গান-বাজনা করার পাশাপাশি বাদশাকে দু’টো গান উপহার দিতে চান বলে জানিয়েছেন রতন কাহার।

‘বড়লোকের বিটি লো’ গান নিয়ে বিতর্কের শেষ নেই। নিজের হিন্দি গানের পাঞ্চলাইনে বাংলার লোকশিল্পী রতন কাহারের লেখা ‘বড়লোকের বিটি লো’ গানটি মুক্তি পাওয়ার পর থেকেই নেটিজেনদের তোপের মুখে পড়েন র্যা পার বাদশা।

রতন কাহার ১৯৭২ সালে গানটি লিখেছিলেন। ১৯৭৬ সালে অশোক রেকর্ড কোম্পানির উদ্যোগে স্বপ্না চক্রবর্তীর কণ্ঠে গানটি রেকর্ড হয়। কিন্তু বাদশার গানের কোথাও রতন কাহারের নাম ছিল না। পরে অবশ্য নেটিজেনদের তোপের মুখে বাদশা রতন কাহারকে সম্মানী দিতে রাজী হন।

এদিকে ‘বড়লোকের বিটি লো’-এ বঙ্গ নারী ও সংস্কৃতিকে অসম্মান করার অভিযোগে বাদশাসহ মিউজিক ভিডিওর অ্যালবামের প্রযোজক, পরিচালক ও খ্যাতনামা একটি মিউজিক কোম্পানির বিরুদ্ধে অভিযোগ দায়ের করে স্বেচ্ছাসেবী সংস্থা আত্মদীপ।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বড়লোকের বেটি লো'র স্রষ্টা রতন কাহার পদ্মসম্মানে ভূষিত
X
Fresh