• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

‘বড়লোকের বিটি লো’ ভিডিও গানে অশ্লীলতার অভিযোগে মামলা

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৫ এপ্রিল ২০২০, ১৩:১৬
বিতর্কিত সেই গানের ছবি
বিতর্কিত সেই গানের ছবি

‘বড়লোকের বিটি লো’ গান নিয়ে বিতর্কের শেষ নেই। নিজের হিন্দি গানের পাঞ্চলাইনে বাংলার লোকশিল্পী রতন কাহারের লেখা ‘বড়লোকের বিটি লো’ গানটি মুক্তি পাওয়ার পর থেকেই নেটিজেনদের তোপের মুখে পড়েন র‍্যাপার বাদশা।

রতন কাহার ১৯৭২ সালে গানটি লিখেছিলেন। ১৯৭৬ সালে অশোক রেকর্ড কোম্পানির উদ্যোগে স্বপ্না চক্রবর্তীর কণ্ঠে গানটি রেকর্ড হয়। কিন্তু বাদশার গানের কোথাও রতন কাহারের নাম ছিল না। পরে অবশ্য নেটিজেনদের তোপের মুখে বাদশা রতন কাহারকে সম্মানী দিতে রাজী হন।

এবার ‘বড়লোকের বিটি লো’-এ বঙ্গ নারী ও সংস্কৃতিকে অসম্মান করার অভিযোগে বাদশাসহ মিউজিক ভিডিওর অ্যালবামের প্রযোজক, পরিচালক ও খ্যাতনামা একটি মিউজিক কোম্পানির বিরুদ্ধে অভিযোগ দায়ের করল স্বেচ্ছাসেবী সংস্থা আত্মদীপ।

ভারতীয় গণমাধ্যমের খবর, গতকাল শনিবার উত্তর ২৪ পরগনার বীজপুর থানায় এই অভিযোগ দায়ের করা হয়েছে বলে ‘আত্মদীপ’-এর পক্ষ থেকে জানানো হয়েছে।

এ বিষয়ে ‘আত্মদীপ’ সভাপতি প্রসূন মৈত্র জানান, ‘ওরা যে গেন্দা ফুল নাম দিয়ে ভিডিও অ্যালবাম করেছে, তাতে ধুনুচি নাচ ও বাঙালি মহিলাদের খুব অশ্লীলভাবে তুলে ধরা হয়েছে। এই বিষয়ে আমি প্রথমে বাদশাকে টুইটারে সতর্ক করেছিলাম। বলেছিলাম, আপনাকে ক্ষমা চাইতে হবে, না হলে আপনার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেবো। তবে বাদশা এখনও পর্যন্ত ক্ষমা চাননি। তাই আমাদের পক্ষ থেকে থানায় মামলা করা হয়েছে। এর জন্য আমরা আইনি পদক্ষেপ যা নেওয়ার নেবো।

তিনি আরও বলেন, কারণ গানের ভাষায় যে শব্দ ব্যবহার করা হয়েছে তা কুরুচিকর। এছাড়া মিউজিক ভিডিওতে দুর্গা প্রতিমার সামনে আরতিকেও ভীষণই আপত্তিকরভাবে তুলে ধরা হয়েছে।’

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সেতু ভেঙে ভোগান্তি, ঝুঁকি নিয়ে চলাচল  
ফের নাটকের গানে সানাম সুমী
আভরাল-শাম্মীর গানচিত্র ‘তুমি আমার কে’
সমুদ্রের রোমাঞ্চকর গল্প বলেন তারা, শোনান গান
X
Fresh