• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

চলচ্চিত্রের অসহায় মানুষদের না খেয়ে থাকতে হবে না: ডিপজল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ মার্চ ২০২০, ১৬:৪৪
ডিপজল
ছবি সংগৃহীত

চলচ্চিত্রের মুভি লর্ড খ্যাত মনোয়ার হোসেন ডিপজল অসহায় মানুষের পাশে সব সময়ই দাঁড়ান। কাজটি তিনি নীরবেই করেন। তিনি মনে করেন,মানুষের পাশে দাঁড়ানো বা কাউকে সহযোগিতা করার বিষয়টি গোপনেই করতে হয়। হাদিসে আছে, ডান হাতে সাহায্য করলে বাম হাতও যেন না জানে। কাউকে জানিয়ে সাহায্য করার অর্থ হচ্ছে নিজেকে জাহির করা। এটা মোটেও উচিৎ নয়।

ডিপজলের দান করার বিষয়টি বরাবরই গোপন থাকে। শুধু যারা তাকে পাশে পান, তারাই জানেন। আর জানে আশ পাশের মানুষ। নিজ এলাকায় অসহায় মানুষের পাশে সবসময়ই তিনি দাঁড়ান। আর তার নিজের জগৎ চলচ্চিত্রের মানুষের পাশে সবসময়ই থাকেন। অসহায়শিল্পী, কলাকুশলী, পরিচালক, টেকনিশিয়ানদের বরাবরই সহযোগিতা করেন। চলচ্চিত্র সংশ্লিষ্টসংগঠনগুলোর বিভিন্ন অনুষ্ঠানে তিনি অনুদান দিয়ে থাকেন। অর্থাৎ চলচ্চিত্রের যেকোনো প্রয়োজনে ডিপজল এগিয়ে আসেন। করোনাভাইরাসে সৃষ্ট দুযোর্গে অসহায় হয়ে পড়া চলচ্চিত্রের মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি। অনেকটা নীরবেই তাদের সহযোগিতা করে যাচ্ছেন।

ডিপজলের ঘনিষ্ঠ সূত্র জানায়, তিনি বলেছেন, চলচ্চিত্রের কাউকে না খেয়ে থাকতে হবে না। যতদিন প্রয়োজন হবে আমার সাধ্যমতো তাদের সহযোগিতা করে যাব। ইতোমধ্যে তিনি নীরবে চলচ্চিত্রের অসহায় মানুষদের সহায়তা শুরু করেছেন এবং তা অব্যাহত রেখেছেন।

ব্যাপারে ডিপজল আরটিভি অনলাইনকে বলেন, বিষয়গুলো গোপন থাকাই ভালো। তা না হলে, তা জাহির করা হয়। লোক দেখানো বিষয়ে পরিণত হয়। এমন কাজ আমার পছন্দ নয়। আমি আমার সাধ্য মতো আমার চলচ্চিত্রের মানুষের পাশে সবসময় দাঁড়ানোর চেষ্টা করি। যতদিন বেঁচে থাকব তাদের পাশে থাকব। আর এটা বলারও বিষয় নয়। মানুষের পাশে দাঁড়ানো বা সহযোগিতা করার মানসিকতার বিষয়। আর মানুষের পাশে দাঁড়ানো সহজ বিষয় নয়। সক্ষমতা আল্লাহ সবাইকে দেন না। অনেকের সক্ষমতা থাকলেও মানুষের পাশে দাঁড়ান না। এটা তার মানসিকতার ব্যাপার। আমি চেষ্টা করি মানুষের পাশে দাঁড়াতে।

এদিকে জানা যায়, ডিপজল তার সাভার এলাকায় সাধারণ মানুষের পাশেও সহোযোগিতা নিয়ে দাঁড়িয়েছেন। অনেক মানুষের ঘরে খাদ্য দ্রব্যসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র পৌঁছেদিচ্ছেন। করোনাভাইরাস সঙ্কট না কাটা পযর্ন্ত এই সহায়তা কাযর্ক্রম চালিয়ে যাবেন। তিনি জাতীয় এই দুযোর্গে অসহায় দরিদ্র মানুষের পাশে সামর্থ্যবানদের দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অছাত্ররা হল না ছাড়লে কঠোর ব্যবস্থার হুঁশিয়ারি
টেস্ট স্কোয়াডে সাকিবের না থাকার কারণ জানালেন লিপু
বায়ুদূষণে ২০২৩ সালে শীর্ষে ছিল বাংলাদেশ 
অবন্তিকার মৃত্যু নিয়ে রাজনৈতিক খেলা খেলতে দেওয়া হবে না : জবি উপাচার্য
X
Fresh