logo
  • ঢাকা সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     বিশ্বব্যাপী মৃত্যু ৬৯ হাজার ৪৫৬ জন এবং আক্রান্তের ১২ লাখ ৭৩ হাজার ৭০৯ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৬২ হাজার ৪৮২ জন। সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১৫ হাজার ৮৮৭, আক্রান্ত এক লাখ ২৮ হাজার ৯৩৮ জন, দ্বিতীয় অবস্থানে স্পেন। এখন পর্যন্ত মৃত্যু ১২ হাজার ৬৪১ জনের এবং আক্রান্ত ১ লাখ ৩১ হাজার ৬৪৬ জন: ওয়ার্ল্ডমিটার। ভারতে গত ২৪ ঘণ্টায় ৪৭২ জনসহ মোট আক্রান্ত ৩৩৭৪, মৃত্যু ১১ জনসহ বেড়ে ৭৯: স্বাস্থ্য মন্ত্রণালয়। গত ২৪ ঘণ্টায় দেশে একদিনে রেকর্ড সংখ্যক আক্রান্ত ১৮ জন, মৃত্যু ১, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৫৫ জন: স্বাস্থ্যমন্ত্রী। আক্রান্তের সংখ্যায় সবার উপরে যুক্তরাষ্ট্র যার সংখ্যা ৩ লাখ ৮ হাজার ৬০৮ জন, মৃত্যু হয়েছে ৮ হাজার ৩৯৭ জনের, বিশ্বব্যাপী মোট মৃত্যু ৬৪ হাজার ৬৬৭ জনের, সাড়ে ১২ লাখেরও বেশি মানুষ আক্রান্ত: সিএএএন।

করোনা সচেতনতায় হানিফ সংকেতের ভিডিও বার্তা (ভিডিও)

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৪ মার্চ ২০২০, ১৮:০৩ | আপডেট : ২৪ মার্চ ২০২০, ১৮:১১
হানিক সংকেত
হানিক সংকেত

জনপ্রিয় উপস্থাপক হানিক সংকেত। এবার করোনাভাইরাস মোকাবেলায় সচেতন হওয়ার আহ্বান জানালেন তিনি।

নিজের ফেসবুক পেজে একটি ভিডিও বার্তা পোস্ট করেন হানিক সংকেত।

ওই বার্তায় তিনি বলছিলেন, ‘একটি অত্যন্ত জরুরি প্রয়োজনে আপনাদের সামনে হাজির হয়েছি, এই ভার্চুয়াল মিডিয়াতে। আপনারা সবাই জানেন, অতি সম্প্রতি আবিষ্কৃত হওয়া করোনাভাইরাস সম্পর্কে। এটি একটি বৈশ্বিক দুর্যোগ। পৃথিবীর অধিকাংশ দেশই এখন এই ভাইরাসে আক্রান্ত। করোনাভাইরাস থেকে সংক্রমিত রোগের নামই হচ্ছে কভিড-১৯। ২০১৯ সালের ডিসেম্বর চীনের উহান শহরে শুরু হওয়ার আগ পর্যন্ত এই নতুন ভাইরাস ও রোগটি সবার কাছে ছিল অজানা।

হানিফ সংকেত আরও বলেন, ‘এই রোগ থেকে মুক্তি পেতে হলে এই মুহূর্ত থেকে আমাদের দৈনন্দিন আচরণ ও চলাফেরায় পরিবর্তন আনতে হবে। জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে কারোরই যাওয়া উচিত হবে না। মনে রাখতে হবে। আমরা যে কেউ যেকোনো সময় এই রোগে আক্রান্ত হতে পারি। কারণ আমরা সবাই এই রোগের ঝুঁকিতে আছি। তাই প্রয়োজন সচেতনতা, সতর্কতা।

বিস্তারিত দেখুন নিচের ভিডিওতে

এম

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৮৮ ৩৩
বিশ্ব ১২৭৩৯৯০ ২৬০১৯৩ ৬৯৪১৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়