logo
  • ঢাকা বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     স্পেনে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৮৪৯ জন, মোট মৃত্যু ৮১৮৯ জন, আক্রান্ত ৯৪৪১৭ জন: এএফপি। সৌদিতে গত ২৪ ঘণ্টায় আরো ১১০ আক্রান্ত, মোট আক্রান্তের সংখ্যা ১৫৬৩ জন: সৌদি গেজেট। এই প্রথম কাতারে এক বাংলাদেশির মৃত্যু: কাতার স্বাস্থ্য মন্ত্রণালয়। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নতুন আক্রান্ত ২, মোট আক্রান্ত ৫১ জন, সুস্থ ৬ জন: আইইডিসিআর। যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৬৫, আক্রান্ত ১৯৯৮৮, মোট মৃত্যু ৩০৪০, আক্রান্ত এক লাখ ৬৪২৭৪ জন, এর মধ্যে সবচেয়ে বেশি ২৭৯ জনের মৃত্যু হয়েছে নিউইয়র্ক সিটিতে। গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯১৩, জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ৫২৩১ জন, আক্রান্ত ৭৮৪৬, সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১১ হাজার ৫৯১, তারপর স্পেনে ৭৭১৬, ফ্রান্স ৩১৮৬: জনস হপকিন্স ইউনিভার্সিটি।

করোনার বিরুদ্ধে লড়াইয়ে শরীক হওয়ার সুযোগ চান আসিফ

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৪ মার্চ ২০২০, ১১:৪২ | আপডেট : ২৪ মার্চ ২০২০, ১১:৫০
আসিফ আকবর,
ছবি সংগৃহীত

আমি আসিফ আকবর। বাংলাদেশে আমার পরিচিতি একজন গায়ক হিসেবে। আমার জন্মসনদ থেকে শুরু করে সবধরনের দলিল দস্তাবেজ প্রমাণ করবে আমি বাংলাদেশী। পাসপোর্ট আর ভোটার আইডিতে আমার জন্মতারিখ ২৫/০৩/১৯৭৪ ইং। আমার বেসিক জন্মতারিখ ২৫/০৩/১৯৭২ ইং। আমার স্কুল সার্টিফিকেট এবং সব পর্যায়ের শিক্ষাসনদে জন্মতারিখ ২৫/০৮/১৯৭৪ ইং।

আমি জানি বাংলাদেশে বিভিন্নরকম জন্মতারিখ নিয়ে বসবাস করা একমাত্র নাগরিক আমি না। আমার এখানে কোনও দোষ নেই। তখন আমি ছোট ছিলাম। দায়িত্বশীলরা দায়িত্ব নিয়ে আমাকে মাল্টিপল জন্মতারিখ এবং জন্মসন দিয়েছেন, এটি সম্পূর্ণ আরোপিত একটি সিদ্ধান্ত। আমি মেনে বড় হয়েছি কিংবা মানতে বাধ্য হয়েছি পরিবার এবং স্কুলের অভিভাবকদের স্ট্র্যাটেজির কারণে। আমি জানি এই ভুল শুধরাতে গেলে জাতির গেজেট নিয়ে টান পড়বে।

আসল কথা- আমি সুস্থ মস্তিষ্কে সব ধরনের জন্মতারিখের সম্পূর্ণ দায় নিয়ে করোনাভাইরাসের বিরুদ্ধে একজন স্বেচ্ছাসেবক হিসেবে মানবতার সেবায় নিজেকে নিয়োজিত করতে চাই। প্রয়োজনীয় ট্রেনিং নিতেও ইচ্ছুক সর্বান্তকরনে। সরকারি কিংবা বেসরকারি চিকিৎসার যে কোনও পর্যায়ে কোভিড-19 এ আক্রান্তদের জন্য কাজ করতে চাই। স্বেচ্ছাসেবায় অংশগ্রহণের যাবতীয় খরচ আমি নিজেই বহন করবো। আমি সজ্ঞানে শপথ করছি সিদ্ধান্তে অটল থাকবো। যে কোনও প্রকার অবস্থায় আমার পরিবারের যে কোনও অভিযোগ অগ্রাহ্য করার এখতিয়ার মেনে নিলাম...আমি করোনার বিরুদ্ধে লড়াইয়ে স্বতঃস্ফূর্তভাবে শরীক হওয়ার সুযোগ চাই...

আল্লাহু আকবর...

ভালোবাসা অবিরাম...

আসিফ আকবরের ফেসবুক থেকে সংগৃহীত

এম

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫১ ১৯
বিশ্ব ৮২৩৭৪৯ ১৭৪১১৫ ৪০৭০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়