• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বলিউডের ইলেক্ট্রিকাল মিউজিকে সাব্বির নাসির

অনলাইন ডেস্ক
  ০৪ মার্চ ২০২০, ১৬:৫৩
বলিউডের ইলেক্ট্রিকাল মিউজিকে সাব্বির নাসির

মুক্তি পেয়েছে ব্লুজ ও রক ঘরানার সংগীতশিল্পী সাব্বির নাসিরের নতুন গান ‘মৃত জোনাকি’। মঙ্গলবার (৩ মার্চ) বিকেলে গানচিলের ব্যানারে ইলেক্ট্রিক ঘরানার এই মিউজিক ভিডিওটি রিলিজ দেয়া হয়।

গানটির সুর ও সংগীত করেছেন বলিউডে স্থান করে নেয়া এপিরাসের শেখ সামী মাহমুদ ও শেখ শাফি মাহমুদ। গানের কথা লিখেছেন মেহেদী হাসান লিমন। আর মিউজিক ভিডিও পরিচালনা করেছেন ন'ডরাই চলচ্চিত্রের পরিচালক তানিম রহমান অংশু।

‘মৃত জোনাকি’ শীর্ষক এ গানটির কণ্ঠ ধারণ হয় মুম্বাইয়ে এবং গানটিতে অভিনয় করেছেন সময়ের জনপ্রিয় মডেল ও অভিনয় শিল্পী সালহা খানম নাদিয়া ও আশফাক রানা।

গানের বিষয়ে সাব্বির নাসির বলেন, ‘আমার ‘হর্ষ’ শিরোনামের গানটি শোনার পর শাফি মুম্বাই থেকে আমাকে ফোন করে। কাজের ব্যাপারে আমাদের প্রাথমিক কিছু আলোচনা হয়। প্রথমে কিছুটা সিদ্ধান্তহীনতায় থাকলেও পরবর্তীতে এপিরাসের সঙ্গে নিরীক্ষাধর্মী এই কাজটি করার সিদ্ধান্ত নেই। এবং আমি বিশ্বাস করি দর্শকরা গানটি পছন্দ করবেন।’

দুই ভাই শেখ সামী মাহমুদ ও শেখ শাফি মাহমুদের গানের প্রজেক্ট ‘এপিরাস’ চার বছরেরও বেশি সময় ধরে বলিউডে কাজ করছে। বিভিন্ন শিল্পী ও ব্যান্ডের গানের সংগীতায়োজন করেন তারা। দেশের গণ্ডি পেরিয়ে দেশের বাইরেও সমাদৃত হচ্ছে তাদের কাজ। তাদের সংগীতায়োজনে মিকা সিং ও আলী কুলি মির্জার ‘ইশকাম’ ব্যাপক সাড়া ফেলেছে। ২০১৫-২০১৬ সালে বলিউডের আরও ছয়-সাতটি গানের সংগীতায়োজন করে এপিরাস। এর মধ্যে আরমান মালিকের সঙ্গে ‘কাপুর অ্যান্ড সন্স’ ছবির ‘বুদ্ধু সা মান’, ‘গোলমাল অ্যাগেইন’ ছবির ‘হাম নেহি শুধরেঙ্গে’ ও ‘বার বার দেখো’ ছবির ‘সো আসমান’, অর্ক প্রাভ মুখার্জির সঙ্গে ‘দরিয়া’ ও ‘সালাম-ই-ইশক’-এর রিমেকের সংগীতায়োজন বেশ জনপ্রিয় হয়েছে।

এছাড়া সংগীত পরিচালক মিট ব্রোস ও সারিব-তোশির কয়েকটি গানেও কাজ করেছেন এই দুই ভাই।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হলিউড-বলিউড হার মানবে যাদের কাছে!
অস্ত্রোপচার করে চেহারা পাল্টে ট্রলের শিকার রাজকুমার রাও
‘ইন্ডাস্ট্রি কারো বাবার নয়’
ঈদে ভক্তদের চমকে দিতে মান্নাতের ব্যালকনিতে শাহরুখ
X
Fresh