• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

তৃতীয় বর্ষে নাগরিক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৫৮
তৃতীয় বর্ষে নাগরিক
তৃতীয় বর্ষে নাগরিক

১ মার্চ, শুক্রবার সম্প্রচারের দ্বিতীয় বছর পূর্ণ করে তৃতীয় বর্ষে পদার্পণ করবে নাগরিক টেলিভিশন। এ উপলক্ষে চ্যানেলটির পর্দায় থাকছে বিশেষ আয়োজন। এর মধ্যে ২৯ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিটে সরাসরি সম্প্রচার হবে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটার আয়োজন ‘তৃতীয় বর্ষে নাগরিক’।
১ মার্চ রোববারের আয়োজনে বেলা ১১টায় থাকবে বাংলা সিনেমা ‘ ফুল অ্যান্ড ফাইনাল’। দুপুর ১২টায় থাকছে দ্বিতীয় পর্যায়ের কেক কাটার আয়োজন। আর বিকাল ৩টা থেকে শুরু হয়ে সন্ধ্যা ৭টা পর্যন্ত থাকছে সরাসরি ‘গানের মেলা’। এ আয়োজনে পর্যায়ক্রমে গান পরিবেশন করবেন দেশের জনপ্রিয় সংগীতশিল্পীরা।

সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে থাকছে ‘নাগরিকের অগ্রযাত্রা’। রাত ৮টায় বিশেষ নাটক শুধু তোমার জন্য। রচনা ও পরিচালনা রাকেশ বসু। অভিনয়ে তৌসিফ মাহবুব, সাফা কবির প্রমুখ। নাটকটির কাহিনিতে দেখা যাবে, রিজভী একটা মাল্টিন্যাশনাল কোম্পানিতে চাকরি করে। সে আর তার মা একটা ছোট্ট বাসা ভাড়া করে এই পাড়াতেই আছে অনেকদিন। প্রতিদিনের অফিস আর বাসার বাইরে রিজভীর জীবনে নতুন কোনও গল্প নেই। ইউনিভার্সিটি লাইফে যারা ছিল তারা সবাই কর্মব্যস্ত জীবন যাপনে বিভিন্ন দিকে ছড়িয়ে আছে। ফোন অথবা ফেইসবুকেই যা যোগাযোগ হয়। একদিন অফিস যাবার সময় একটা ঘটনা তার চোখে পড়ে। মেয়েটা এই পাড়ায় নতুন এসেছে। দূর থেকে দুই একদিন দিন দেখেছেও সে। মেয়েটা দেখতে সুন্দর- কোনও উগ্রতা নেই, কেমন যেন একটা কমনীয়-লাবণ্য মেয়েটার সারা মুখটা জুড়ে।

এই পাড়ায় খুব বিখ্যাত উদয়ের চায়ের দোকান। লোকটার বয়স ৪০ ও হতে পারে অথবা ৫০। বিয়ে করেননি। ব্যবহারের জন্যে সবার খুব প্রিয়। দোকানের সামনে অনেক মানুষের ভিড়। রিজভী ভিড় ঠেলে এগিয়ে দেখে মেয়েটা এক পাশে মাথা নিচু করে দাঁড়িয়ে আছে আর উদয়দা তার সামনে দাঁড়ানো দুটো ছেলেকে রীতিমতো কানধরে উঠ-বোস করাচ্ছে। রিজভীকে দেখে একটু হেসে বলে-‘ইভটিজিং কেইস। একটু সাইজ করছি। ওর নাম মিলি। এই পাড়ায় নতুন মানুষ। তুমি ভাই ওকে একটু এগিয়ে দাও।’ মেয়েটা মুখ তুলে তাকায়। রিজভী যেন ধাক্কা খায়! এরপর মাঝে মাঝে ওদের দেখা হয় দুর থেকে। কখনও মেয়েটাকে সে দেখে অথবা মেয়েটা তাকে দেখে। ডাকতে গিয়েও যেন ডাক দেয়া হয়ে ওঠে না দুজনের।

উল্লেখ্য, নাগরিক টিভি সম্প্রচার কার্যক্রম শুরু করে ২০১৮ সালের ১ মার্চ থেকে। এর প্রতিষ্ঠা প্রয়াত মেয়র আনিসুল হক। আর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে আছেন ড. রুবানা হক।

এম


মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh