logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯৫০, মোট ১০ হাজার, নতুন আক্রান্ত ৮ হাজারের বেশি: বৃহস্পতিবার জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। ভারতে আক্রান্ত ২ হাজার ছুঁই ছুঁই, একদিনে ৯ জনের মৃত্যু, আক্রান্ত ১৩১, মোট মৃত্যু: এনডিটিভি। বিশ্বজুড়ে একদিনে এক লাখের বেশি আক্রান্ত, ৬ হাজার মৃত্যু, এই মৃত্যুর অর্ধেকের বেশিই স্পেন, ইতালি ও যুক্তরাষ্ট্রে: বিবিসি। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে দুজন ব্যক্তি আক্রান্ত হয়েছেন: আইইডিসিআর। যুক্তরাজ্যে ১ দিনে শুধু বুধবার ৫৬২ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত ৪৩২৪, মোট মৃতের সংখ্যা ২৩৫২, মোট আক্রান্ত ২৯৪৭৪ জন: এএফপি। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু দেখল আমেরিকা- ৮৬৫ জন, মোট মৃত্যু ৩ হাজার ৮৭৩, আক্রান্তের পরিসংখ্যানেও প্রথম স্থানে আমেরিকা- এক লাখ ৭৫ হাজার: ডয়েচে ভেলে। ইউরোপে মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে, শুধু স্পেন ও ইতালিতেই মৃত্যু ২০ হাজারের বেশি, ইতালিতে ১২৪২৮, যুক্তরাজ্যে ১৭শ ছাড়িয়েছে: বিবিসি।

আমি ভুল মানুষের প্রেমে পড়ি: অপু বিশ্বাস (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৮ ফেব্রুয়ারি ২০২০, ২১:০৫ | আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২০, ২১:২৪
'শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২'
অপু বিশ্বাস। ছবি সংগৃহীত।

বেঙ্গল মাল্টিমিডিয়ার ব্যানারে নির্মিত বহুল আলোচিত সিনেমা ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ তে অভিনয় করেছেন ঢাকার সিনেমার কুইন খ্যাত অপু বিশ্বাস। এই সিনেমায় তার বিপরীতে আছেন বাপ্পী চৌধুরী।

মুক্তির অপেক্ষায় রয়েছে ছবিটি। শিগগিরই আনুষ্ঠানিকভাবে মুক্তির তারিখ ঘোষণা করা হবে বলে জানান সিনেমাটির প্রযোজক সৈয়দ আশিক রহমান।

দেবাশীষ বিশ্বাস পরিচালিত সিনেমার ফাস্টলুক প্রকাশ হয়েছে সোশ্যাল মিডিয়ায়। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে প্রকাশিত ফাস্টলুক পোস্টারে বাপ্পী-অপুকে ফেস্টিভ্যাল মুডে দেখা গেছে। ধারণা করা হচ্ছে, সিনেমায় দুই তারকার ভরপুর রসায়ন পাবেন দর্শক। ফাস্টলুক প্রকাশ উপলক্ষে আরটিভি মুভিজ পেজ থেকে ফেসবুক লাইভে এসেছিলেন সিনেমাটির পরিচালক ও নায়িকা।

ফেসবুক লাইভে সিনেমা প্রসঙ্গে অপু বিশ্বাস বলেন, অশ্লীলতার সিনেমার সময় আমার আগমন। যদিও আমি ওসব সিনেমা করিনি। কিন্তু কিছু কিছু জায়গায় আমি শুটিং দেখেছি। ২০০৭ সালে আমার আগমন। আমার কাছে অশ্লীলতার মানে, একটা মেয়েকে বাজেভাবে উপস্থাপন করা। যেটা দেখতে আমাদের বাজে লাগে। যেহেতু আমরা সবাই এক বাড়ির। আমাদের সবার মা বোন আছে। এটা মুসলিম প্রধান দেশ। আমাদের এখানে নম্রতা-ভদ্রতা মুখ্য জিনিস। তখন আমার কাছে মনে হয়েছিল, আমি যদি ভালো পোশাকে সিনেমা করি তাহলে তো খুব সমস্যা না। এটাও সুন্দরভাবে উপস্থাপন হয়। আমার ভক্তরা জানেন আমি খুব বেশি খোলা পোশাক পরিনি। আমাদের বাংলাদেশের ফ্যাশন হচ্ছে- ঢেকে যত সুন্দরভাবে উপস্থাপন করা যায়। বেলা শেষে একুশে ফেব্রুয়ারি, ১৬ ডিসেম্বর আমাদের মানতে হয়। অনেক কিছুর বিনিময়ে আমরা এগুলো পেয়েছি। সুতরাং বাংলা সংস্কৃতিটা মেনে চলা উচিত। সেই জায়গা থেকে আমি নায়িকা। বাংলাদেশের নায়িকারা এরকম হয়। আমি মনে করি না অন্যান্য দেশের অভিনেত্রীদের দেখে নিজেদের উপস্থাপন করি না।

দেশের সিনেমা হল ও সিনেমা প্রসঙ্গে অপু বলেন, আমি যখন ২০১৬ সালে বিরতি নিলাম। এক সময় দেখলাম ২০১৭, ২০১৮, ২০১৯ সালে একদম সিনেমা হল বন্ধ হয়ে গেছে। মনে পড়ে, আমি যখন এফডিসিতে আসতাম, তখন অনেক সময় গাড়িতে বসে থাকতে হতো অনেক সিনেমার কাজ হতো। শিডিউল পেতে বসে থাকতে হতো। সিনেমা সংশ্লিষ্টরা বলতেন, একটু অপেক্ষা করেন ওদের কাজ শেষ হলেই আমরা ঢুকব।

‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২' তে যুক্ত হওয়া বিষয়ে অপু বলেন, এই সিনেমায় আসার পেছনে কারণ হলো- দেবাশীষ দাদা সিনেমার কথা বললেন। আমি দেখলাম দেবাশীষ দাদার রক্তে সিনেমা আছে, তিনি মেধাবী পরিচালক। যদিও তার বাবার সঙ্গে কাজ করার সৌভাগ্য হয়নি। তাই চেষ্টা করি, মেধাবী এই পরিচালকের হাত ধরে সিনেমার আগের অবস্থা অর্থাৎ ২০০৭ সাল ফিরিয়ে আনা যায় কিনা। মানুষের ভালোবাসা, সম্মানের দিকে তাকিয়ে এগিয়েছি। আশা করছি এই সিনেমার ফলাফল জানাবেন দর্শক।

'শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২'  ছবিটির শুটিংয়ের সময় একটা খবর ভাইরাল হয়। গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয় 'বাপ্পী-আপুর আংটি বদল হচ্ছে'এ প্রসঙ্গে অপু বলেন, নিউজটা এতো ভাইরাল হবে ভাবতে পারিনি। একবার এক চ্যানেলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে ফুল দিতে যাই। তখন টেলিভিশনের ওনারা বলেন, নতুন জীবনের জন্য অপু তোমাকে অভিনন্দন। আমি অবাক হয়ে যাই। বুঝতে পারিনি তিনি কী বলছেন। আমি বলি ভাইয়া কী বলেছেন? উনি বললেন, সুন্দরভাবে সংসার করো, বাপ্পীর সঙ্গে বিয়ে হয়েছে, শুনলাম। পরে বাধ্য হয়ে একটা টেলিভিশন চ্যানেলে আমি বলি আমাদের সম্পর্ক নেই, বিয়ে হচ্ছে না। তখন ওই চ্যানেল তাদের স্ক্রলে বিষয়টি জানায়। আমি ভাবলাম, বাপ্পী বেচারা এবার বাঁচল। শুধু শুধু আমার সঙ্গে নাম জড়ালো। 

বাপ্পী প্রসঙ্গে অপু বলেন, বাপ্পী ভালো অভিনেতা। সবচেয়ে বড় বিষয়, তার অভিনয় দক্ষতা অনেক ভালো। সহজে সবকিছু ধরতে পারে।

ছবির অভিনয় প্রসঙ্গে অপু বলেন, ছবিতে নায়ক, ভিলেনসহ অনেকের ফানি চরিত্র আছে। ছবিতে বিনোদন, বিনোদন আর বিনোদন। এর বাইরে শেখানোর কিছু নাই। ছবিতে অনেকগুলো কমেডি ক্যারেক্টর আছে। তবে আমার চরিত্রটা বেশ সিরিয়াস। এটা ছবির গল্পকে ব্যাল্যান্স করেছে। আমি ছবিতে একটা ভুল মানুষের প্রেমে পড়ি। দেশের প্রেক্ষাপট নিয়েই তৈরি ছবিটি। এজন্য দেশের মেয়েদের সঙ্গে মিলে যায়। জীবনমুখী ব্যাপার।   

জিএ

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ৯৬২৯৭৭ ২০২৯৩৫ ৪৯১৮০
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়