• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

এবার মাইক্রোফোনের সামনে জেকে 

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৪৮
জেকে মজলিশ
জেকে মজলিশ

ফোক ফিউশনের জমজমাট গানের অনুষ্ঠান ইগলু ফোক স্টেশন। ফোক গানকে নতুন করে মানুষের কাজে নিয়ে যাওয়ার ভাবনা থেকে অনুষ্ঠানটি শুরু করার পর থেকেই দারুণ জনপ্রিয়তা পায়। বেসরকারি চ্যানেল আরটিভিতে প্রচারের পাশাপাশি গানগুলো আরটিভি মিউজিক এর ইউটিউব চ্যানেলে আপলোডের পর শ্রোতা-দর্শকদের কাছ থেকে ব্যাপক সাড়া ফেলে।

অনুষ্ঠানটির পরিকল্পনা ইগলুর গ্রুপ সিইও ও কর্পোরেট আইকন কামরুল হাসানের। অনুষ্ঠানটির পরিচালক নূর হোসেন হীরা। আর সব ক'টি গানের সংগীত পরিচালক জেকে মজলিশ। মূলত জে কে মজলিশের ফিচারিংয়েই অনুষ্ঠানের গানগুলো জনপ্রিয়তা পেয়েছে। বিশেষ করে লায়লার গাওয়া 'সখিগো আমার মন ভালা না'। এছাড়া 'নয়া বাড়ি', 'চ্যাংড়া বন্ধুয়া', 'আগে কি সুন্দর দিন কাটাইতাম', যৌবন কালে বউ পাইলাম না'সহ বেশ কিছু গান বছরজুড়েই আলোচিত।

এ অনুষ্ঠানে জেকের ফিচারিংয়ে গান করেছেন শফি মন্ডল, রিংকু, সালমা, সিঁথি সাহা, স্বর্ণা, নূরজাহান আলীম, প্রতীক হাসান, বেলাল খান, সায়রা রেজা, নদী, কাজী শুভ, মালাসহ দেশ সেরা শিল্পীরা। এবার জেকে নিজেই ছ'টি ফোক গান নিয়ে হাজির হচ্ছেন মাইক্রোফোনের সামনে। শনিবার ২৯ ফেব্রুয়ারি রাত ১১টা ২০ মিনিটে আরটিভিতে অনুষ্ঠানটি প্রচার হবে।

এ প্রসঙ্গে জেকে মজলিশ বলেন, 'ফোক গানগুলো নতুন করে সবার সামনে তুলে ধরার উদ্দেশ্য নিয়ে এ অনুষ্ঠানটির শুরু। আমরা গানের মূল আবেদন ঠিক রেখে গানগুলো নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে চেয়েছি। শ্রোতারা সেটি ভালোভাবে গ্রহণ করেছেন বলে ভালো লাগছে। গত ১৮০ দিনে প্রতিদিন গড়ে একটি করে গান প্রকাশিত হয়েছে ইউটিউবে। আরও কিছু গান প্রকাশের অপেক্ষায় আছে।'

নিজের গান প্রসঙ্গে জেকে বলেন 'অনেকদিন থেকেই কিছু ফোক গান করার প্ল্যান ছিল। এই অনুষ্ঠান শুরুর পর এতদিন কেবল অন্যদের জন্যই গান করেছি। সবার অনুপ্রেরণা আর নিজের ইচ্ছার কারণে শেষ পর্যন্ত এবার ছয়টি গান নিয়ে নিজেই হাজির হচ্ছি। আশা করছি শ্রোতারা নিরাশ হবেন না।'

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের নির্বাচন কেন্দ্রিক পরিস্থিতি নিয়ে যে মন্তব্য করল জাতিসংঘ
কুয়াকাটা সৈকতে ভেসে এলো মৃত জোড়া কচ্ছপ
২৪ ঘণ্টার মধ্যে ইন্টারনেট ও ডিসের তার অপসারণের নির্দেশ
ভারতীয় পণ্য বয়কট নিয়ে কথা বললেন আব্দুল মোমেন
X
Fresh