logo
  • ঢাকা মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     স্পেনে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৮৪৯ জন, মোট মৃত্যু ৮১৮৯ জন, আক্রান্ত ৯৪৪১৭ জন: এএফপি। সৌদিতে গত ২৪ ঘণ্টায় আরো ১১০ আক্রান্ত, মোট আক্রান্তের সংখ্যা ১৫৬৩ জন: সৌদি গেজেট। এই প্রথম কাতারে এক বাংলাদেশির মৃত্যু: কাতার স্বাস্থ্য মন্ত্রণালয়। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নতুন আক্রান্ত ২, মোট আক্রান্ত ৫১ জন, সুস্থ ৬ জন: আইইডিসিআর। যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৬৫, আক্রান্ত ১৯৯৮৮, মোট মৃত্যু ৩০৪০, আক্রান্ত এক লাখ ৬৪২৭৪ জন, এর মধ্যে সবচেয়ে বেশি ২৭৯ জনের মৃত্যু হয়েছে নিউইয়র্ক সিটিতে। গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯১৩, জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ৫২৩১ জন, আক্রান্ত ৭৮৪৬, সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১১ হাজার ৫৯১, তারপর স্পেনে ৭৭১৬, ফ্রান্স ৩১৮৬: জনস হপকিন্স ইউনিভার্সিটি।

থিয়েটার সাইকেলের উদ্বোধন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৫ ফেব্রুয়ারি ২০২০, ২২:৩৮
উদ্বোধনের ছবি
উদ্বোধনের ছবি

নাট্যশিক্ষায় নিবেদিতপ্রাণ একদল তরুণের নতুন নাটকের দল থিয়েটার সাইকেলএর আনুষ্ঠানিক উদ্বোধন হলো গেল ২৪ ফেব্রুয়ারি সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাটমগুল মিলনায়তনে।

উদ্বোধনের দিনটিতে স্বরণীয় করে রাখতে থিয়েটার সাইকেলআমেরিকান নাট্যকার টেরি রোচিরুটস্ এন্ড উইংসনাটকটি প্রদর্শন এবং আলোচনা সভার আয়োজন করে। নাটকটির নির্দেশনায় ছিলেন মো. আব্দুর রাজ্জাক এবং শংকর কুমার বিশ্বাস। এর পাশাপাশি সমকালীন বিষয় নিয়ে আরও দুটি কনসেপচুয়াল পারফরম্যান্সও উপস্থাপন করা হয়।

সবশেষে থিয়েটার সাইকেলএর উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. সৈয়দ জামিল আহমেদ, অধ্যাপক ড. ইসরাফিল শাহীন, সহকারী অধ্যাপক শাহমান মৈশান, এশিয়াটিক ৩৬০ গ্রুপ অব কোম্পানিজ এর ভাইস চেয়ারপার্সন সারা জাকের এবং বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জেবুন নাসরীন আহমেদ  ও নটর ডেম ইউনিভার্সিটি বাংলাদেশের ভিসি প্রফেসর ড. প্যাট্রিক গ্যাফনে। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকসহ থিয়েটার, চলচ্চিত্র ও টেলিভিশন মিডিয়ার সম্মানিত ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

প্রসঙ্গত, থিয়েটার সাইকেল একটি অলাভজনক আর্টস অর্গানাইজেশন। বাংলাদেশে অবস্থিত এই সৃজনশীল অর্গানাইজেশনটি শুরু থেকেই পারফর্মিং আর্টস নিয়ে সামগ্রিক উপায়ে কাজ করছে। এই অর্গানাইজেশনটি জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন শ্রেণির মানুষের জন্য পারফর্মিং আর্টস, বিশেষভাবে থিয়েটারকে, প্যানাসিয়া বা মহাঔষধ হিসেবে প্রয়োগ করার স্বপ্ন দেখে।

এম 

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫১ ১৯
বিশ্ব ৮০৩৬৫০ ১৭২৭৭২ ৩৯০৩৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়