• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

দক্ষিণী ফিল্ম জগত থেকে বলিউডে যারা

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৫৬
বলিউড,  প্রিয়াঙ্কা চোপড়া, দীপিকা পাড়ুকোন, ঐশ্বরিয়া রায় বচ্চন
দীপিকা পাড়ুকোন, ঐশ্বরিয়া রায় বচ্চন, প্রিয়াঙ্কা চোপড়া

ভারতের দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির খ্যাতি বিশ্বজুড়ে। বলিউডের অনেক হিট ফিল্ম তৈরি হয় দক্ষিণী ছবির রিমেক। এছাড়া দক্ষিণী ফিল্ম থেকে অনেক অভিনয়শিল্পীও নাম লেখান বলিউড ইন্ডাস্ট্রিতে। বলিউডের প্রথম সারির অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া, দীপিকা পাড়ুকোন, ঐশ্বরিয়া রায় বচ্চনসহ অনেকের নাম জড়িয়েছে এই তালিকায়।

চলুন জেনে নিই দক্ষিণী ফিল্ম থেকে আসা বলিউডের বেশ কিছু তারকার তথ্য-

দীপিকা পাড়ুকোন

অভিনেত্রী এবং সাবেক মডেল দীপিকা পাডুকোনের ফিল্ম ডেবিউ ২০০৬ সালে। কন্নড় ছবি ‘ঐশ্বর্য’র মাধ্যমে তার অভিষেক। ছবিটি বেশ আলোচিত ছিল। একই বছর দীপিকা বলিউডে ডেবিউও করেন। ২০০৬ সালেই মুক্তি পায় তার ‘ওম শান্তি ওম’।

প্রিয়াঙ্কা চোপড়া

বলিউড ও হলিউডের চেনা মুখ প্রিয়াঙ্কা। তার উত্থানও দক্ষিণী ছবির হাত ধরে। ২০০২ সালে তামিল ছবি ‘তামিঝান’ ছিল তার প্রথম ফিল্ম। তামিল ছবিতে একটি গানেও কণ্ঠ দেন প্রিয়াঙ্কা। এরপর তিনি সানি দেওলের বিপরীতে ‘দ্য হিরো’ ছবিতে অভিনয় করেছিলেন।

ঐশ্বরিয়া রায় বচ্চন

ঐশ্বরিয়া রায় বচ্চন বলিউডের অন্যতম সুন্দরী অভিনেত্রী। তারও অভিষেক তামিল ছবি দিয়ে। ১৯৯৭ সালে মনিরত্নমের তামিল ছবি ‘ইরুভার’-এ প্রথম দেখা গিয়েছিল তাকে। ওই বছরই হিন্দি ছবি ‘আওর প্যার হো গেয়া’-তেও সুযোগ পান।

কৃতী শ্যানন

বলিউডে টাইগার শ্রফের বিপরীতে ‘হিরোপান্তি’ ছবিতে প্রথম কাজ করেন কৃতী শ্যানন। ২০১৪ সালের মে মাসে ছবিটি মুক্তি পায়। এই কাজের জন্য ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডও পেয়েছিলেন। বলিউড ইন্ডাস্ট্রিতে এখন তার অনেক নাম। কিন্তু ‘হিরোপন্তি’-র অনেক আগে কৃতী তেলুগু ছবিতে কাজ করেছিলেন। কিন্তু ২০১৪ সালের জানুয়ারিতে 'নেনোক্কাডাইন' ছবি দিয়েই তার ফিল্মে হাতেখড়ি।

দিশা পাটানি

‘এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’ দিশা পাটানিকে রাতারাতি মিডিয়ার নজরে এনেছিল। কিন্তু জানেন দিশার যাত্রা শুরু হয়েছিল তেলুগু ফিল্ম দিয়েই। ২০১৫ সালে বরুণ তেজের বিপরীতে ‘লোফার’ নামে এক তেলুগু ছবিতে প্রথম অভিনয় করেন দিশা। পরের বছর বলিউড ব্রেক পান তিনি।

ইয়ামি গৌতম

২০১০ সালে কন্নড় ছবি ‘উল্লাসা উত্সাহ’ ছিল বলিউড অভিনেত্রী ইয়ামি গৌতমের ডেবিউ ফিল্ম। ছবিটি ব্যবসা করতে না পারলেও অভিনয়ের জন্য ইয়ামি সাড়া পেয়েছিলেন। ২০১২ সালে আয়ুষ্মান খুরানার বিপরীতে তার বলিউড ডেবিউ হয় ‘ভিকি ডোনার’-এ। বক্স অফিসে ভালো সাড়া ফেলেছিল ছবিটি।

জিএ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বামীর মৃত্যুর পর নিজেকে শেষ করে দিতে চেয়েছিলেন বিদ্যা
প্রীতি জিনতার ভিডিও ভাইরাল, উত্তাল নেটদুনিয়া
হলিউড-বলিউড হার মানবে যাদের কাছে!
অস্ত্রোপচার করে চেহারা পাল্টে ট্রলের শিকার রাজকুমার রাও
X
Fresh