• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

চীনে যেতে ভয় পাচ্ছেন জেমস বন্ড

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৭ ফেব্রুয়ারি ২০২০, ১২:৫০
চীন, করোনাভাইরাস, জেমস বন্ড, ড্যানিয়েল ক্রেগ, ‘নো টাইম টু ডাই’
জেমস বন্ড। ছবি সংগৃহীত।

চীনে করোনাভাইরাসের প্রাদুর্ভাব বাড়ায় কারণে সেখানে যেতে চাচ্ছেন না জেমস বন্ড খ্যাত অভিনেতা ড্যানিয়েল ক্রেগ।

জেমস বন্ড সিরিজের ২৫তম ছবি ‘নো টাইম টু ডাই’ এপ্রিল মাসে মুক্তি পাচ্ছে। যুক্তরাজ্যে তিন এপ্রিল মুক্তি পাবে ছবিটি। এ উপলক্ষে বিশ্বের নানা দেশে প্রচারণায় অংশ নিচ্ছেন ছবির নায়ক ড্যানিয়েল ক্রেগ। কিন্তু সবশেষ জেমস বন্ড চলচ্চিত্রের নির্মাতারা বেইজিংয়ের একটি প্রচারমূলক সফর বাতিল করেছেন বলে জানা গেছে।
করনোভাইরাসের কারণে দেশের সিনেমাগুলি বন্ধ থাকায় চীনে লোভনীয় প্রচারের সফর স্থগিত করতে হয়েছে। বিষয়টি জানিয়েছে দ্য সানডে টাইমস।

জানা যায়, ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে চীনজুড়ে ৭০,০০০ হাজার সিনেমার পর্দা বন্ধ হয়ে গেছে। যা সাংহাই থেকে লন্ডন পর্যন্ত চলচ্চিত্রের ব্যবসায়ের প্রভাব ফেলেছে।

জেমস বন্ড সিরিজের সবশেষ এই ছবিটি নিয়ে এখন পর্যন্ত সর্বাধিক উপার্জনকারী বন্ড সিনেমা হবে বলে আশা করা হয়েছিল। তবে চিনের বাজার থেকে প্রাপ্ত আয় কতো হবে এটা এখন সন্দেহের মধ্যে। বিশ্লেষকরা মনে করছেন চীনের বাজারের কারণে এবার বেশি আয়ের মুখ দেখতে পারবেন না কর্তৃপক্ষ।

গত বছর চীন থেকে বিশ্বসিনেমা অঙ্গনের আয় ছিল ৬ বিলিয়ন ইউরো। আর 'অ্যাভেঞ্জারস: এন্ডগেম' ছবিটি একাই আয় করেছিল ৪৫০ মিলিয়ন ইউরো। এবার চীন থেকে আয় করা প্রায় অসম্ভব হয়ে পড়েছে।
জিএ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইসরায়েলের বিরুদ্ধে ইরান একাই যথেষ্ট : চীন
বনানীতে চালু হলো চীনা ভিসা সেন্টার
নির্মাণাধীন ভবন থেকে পড়ে চীনা নাগরিকের মৃত্যু
গাজীপুরে ব্যাটারি কারখানায় বিস্ফোরণ, চীনা নাগরিক নিহত
X
Fresh