logo
  • ঢাকা শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ৯ ফাল্গুন ১৪২৬

ওবামা দম্পতির চলচ্চিত্রের অস্কার জয়

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১০ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৫২
বারাক ওবামা, মিশেল ওবামা, চলচ্চিত্র, ‘আমেরিকান ফ্যাক্টরি’, অস্কার, জয়
জুলিয়া রিচার্ট ও স্টিভেন বগনারের সঙ্গে বারাক ওবামা এবং মিশেল ওবামা।
সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ও ফার্স্ট লেডি মিশেল ওবামার একটি চলচ্চিত্র প্রামাণ্যচিত্র ক্যাটাগরিতে অস্কার জিতেছে। প্রামাণ্যচিত্রের নাম ‘আমেরিকান ফ্যাক্টরি’। প্রামাণ্যচিত্রটি ওবামা দম্পতির প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে নির্মিত।

‘আমেরিকান ফ্যাক্টরি’ পরিচালনা করেন জুলিয়া রিচার্ট এবং স্টিভেন বগনার। গত আগস্টে নেটফ্লিক্সে এটি প্রকাশ করা হয়েছিল। যুক্তরাষ্ট্রের ওহাইয়োর গাড়ি নির্মাণশ্রমিকদের জীবনের নানা ঘটনা নিয়ে নির্মিত এ প্রামাণ্যচিত্র।

অস্কার জেতার খবর শোনার পর টুইট করে উচ্ছ্বাস প্রকাশ করেন বারাক ওবামা।

২০১৮ সালে ‘হায়ার গ্রাউন্ড প্রডাকশন্স’ নামে ওই প্রযোজনা প্রতিষ্ঠান গড়ে তোলেন ওবামা দম্পতি। এবারের আসরে ডকুমেন্টারি ক্যাটাগরিতে ঘোষণা করা হয় ‘আমেরিকান ফ্যাক্টরি’ এর নাম। তবে সেখানে ওবামা দম্পতি উপস্থিত ছিলেন না।

লস এঞ্জেলসের ডলবি থিয়েটারে অনুষ্ঠিত হলো ৯২তম অস্কার অনুষ্ঠান। ৯ ফেব্রুয়ারি (বাংলাদেশ সময় ১০ ফেব্রুয়ারি ভোররাত) সারা পৃথিবীর চলচ্চিত্রমোদী দর্শকের চোখ থাকে অস্কারের আয়োজনের দিকে। প্রতি বছর ফেব্রুয়ারি মাসেই পুরস্কারের আসর বসে। প্রতি বছরের মতো এবছরও কয়েকটি ছবি ঘিরে দর্শক ও হলিউড ফ্যানদের মধ্যে আগ্রহ ছিল উচ্চতায়। সেই তালিকায় ছিল- জোকার, প্যারাসাইট, ম্যারেজ স্টোরি, ফোর্ড ভার্সেস ফেরারি, লিটল উইমেন, জোজো রাবিট, ওয়ানস আপন আ টাইম ইন হলিউড, ১৯১৭ এবং দ্য আইরিশম্যান।

এই সবকটি ছবিই এই বছর সেরা ছবির নমিনেশন পেয়েছে। এর মধ্যে ‘প্যারাসাইট’ হলো একটি কোরিয়ান ছবি। এই ছবি ইতোমধ্যে জিতে নিয়েছে বেস্ট অরিজিনাল স্ক্রিনপ্লে পুরস্কার।

জিএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়