logo
  • ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ৫ মাঘ ১৪২৭

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ ফেব্রুয়ারি ২০২০, ১২:০৫
আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০২০, ১২:৫৪

কাশ্মীরে শান্তি নেই বলে বিতর্কে জায়রা ওয়াসিম

বলিউড, অভিনেত্রী,  জায়রা ওয়াসিম, বিতর্কে
জায়রা ওয়াসিম
বিতর্ক আর জায়রা ওয়াসিম যেন একে অপরের সঙ্গে জড়িয়ে আছেন। বিমানে এক সহযাত্রীর বিরুদ্ধে তার সঙ্গে খারাপ ব্যবহার করার অভিযোগ তুলে প্রথম বিতর্কে আসেন বলিউড অভিনেত্রী জায়রা। তারপর মাস কয়েকের মধ্যে বলিউড ছাড়ার পোস্ট। বলিউডে অভিনয় তার জীবন দর্শন ও ধর্মের রীতির পরিপন্থী বলে মন্তব্য করেছিলেন তিনি।

অনেকদিন পর আবার মুখ খুললেন জায়রা। এবার তার বক্তব্যে কাশ্মীর প্রসঙ্গ। সামাজিক যোগাযোগ মাধ্যমে কাশ্মীরের মানুষের ওপর অন্যায় হচ্ছে বলে অভিযোগ তুললেন তিনি। প্রশ্ন তুলেছেন সেখানে মত প্রকাশের স্বাধীনতা নিয়ে। বললেন, কাশ্মীরে শান্তি নেই।

সাম্প্রতিক ইনস্টাগ্রাম পোস্টে জায়রার বক্তব্য, কাশ্মীর আশা ও হতাশার মধ্যে দোদুল্যমান অবস্থায় রয়েছে। বাড়তে থাকা নিরাশা ও দুঃখের মাঝে উপত্যকায় শান্তি অবস্থান করছে, এমন একটি অসত্য ছবি সকলের সামনে তুলে ধরা হচ্ছে। কাশ্মীরিদের এমন একটি পৃথিবীতে থাকতে হয়, যেখানে যখন খুশি বিধি নিষেধ আরোপ করা হয়!

কাশ্মীরের মানুষগুলোকে কেন যখন-তখন নিয়মের বেড়াজালে বেঁধে ফেলা হয়, প্রশ্ন তুলেছেন জায়রা। মতপ্রকাশের স্বাধীনতা খর্ব করা কি এত সহজ? মুখ বন্ধ করাও কি এত সহজ? প্রশ্ন তুলেছেন সাবেক এই অভিনেত্রী। কাশ্মীর সংক্রান্ত যা যা খবর সামনে আসে তা নিয়ে সন্তুষ্ট নন তিনি।

বলিউডে অভিনয় করা তার জীবনদর্শন ও মতাদর্শের পরিপন্থী বলে আগেই অভিনয় জগৎ থেকে নিজেকে গুটিয়ে নিয়েছেন জায়রা।

জিএ  

RTV Drama
RTVPLUS