• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কাজী হায়াতের ‘বীর’ এ রাব্বিকীনের গান

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ জানুয়ারি ২০২০, ১৬:০৩
ফয়সাল রাব্বিকীন, বীর, শাকিব খান, বুবলী, কাজী হায়াৎ,
ছবিতে কাজী হায়াৎ-ফয়সাল রাব্বিকীন

অডিওতে এরই মধ্যে সাড়ে চারশোরও বেশি গান লিখেছেন ফয়সাল রাব্বিকীন। তার থেকে অনেক শিল্পীর কন্ঠেই গান গানগুলো পেয়েছে শ্রোতাপ্রিয়তা। অডিওর বাইরে বেশ কিছু ছবিতেও গান লিখেছেন তিনি। তারই ধারাবাহিকতায় এবার একটি বিশেষ ছবিতে গান লিখলেন ফয়সাল রাব্বিকীন।

কাজী হায়াৎ পরিচালিত পঞ্চাশ নম্বর ছবি ‘বীর’ ছবির জন্য একটি কাওয়ালী ঘরানার গান লিখেছেন তিনি। গানটি গেয়েছেন আকাশ মাহমুদ। এর সুর ও সংগীতায়োজন করেছেন গুণী সংগীত পরিচালক শওকত আলী ইমন। সম্প্রতি এর রেকর্ডিং সম্পন্ন হয়েছে। ‘বীর’ ছবির প্রধান চরিত্রে অভিনয় করছেন শাকিব খান ও বুবলী। শাকিবের এসকে ফিল্মসের ব্যানারে এ ছবিটির শুটিং চলছে এখন। ছবিটির সহ-প্রযোজক হিসেবে রয়েছেন মোহাম্মদ ইকবাল। ফয়সাল রাব্বিকীনের লিখা এ গানটির শুটিং হয়েছে পূবাইলে। তাতে অংশ নিয়েছেন শাকিব খান।

কাজী হায়াৎ বলেন, বেশ সুন্দর কথা-সুরের একটি কাওয়ালী ঘরানার গান এটি। এরই মধ্যে এর চিত্রায়নও হয়েছে ভালোভাবে। ছবির গল্পের অন্যতম গুরুত্বপূর্ণ একটি পর্যায়ে গানটি থাকছে। আশা করছি ছবির পাশাপাশি গানটিও ভালো লাগবে সবার।

ফয়সাল রাব্বিকীন বলেন, এটা আমার জন্য একটি বিশেষ কাজ। কারণ কাজী হায়াতের মতো গুণী পরিচালকের ৫০তম ছবি এটি। তাছাড়া শাকিব ভাইয়ের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে এটি নির্মাণ হচ্ছে। আমি চেষ্টা করেছি ভালোভাবে গানটি লিখার। ইমন ভাইও বরাবরের মতো অসাধারণ মিউজিক করেছেন। আমার বিশ্বাস গানটি ভালো লাগবে সবার। আর আমার ওপর বিশ্বাস রাখার জন্য কাজী হায়াত চাচা, শাকিব ভাই, ইমন ভাই ও সহ-প্রযোজক ইকবাল ভাইয়ের প্রতি কৃতজ্ঞতা।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শাকিব খানের জন্মদিনে জায়েদের নতুন ঘোষণা
নিপুণের প্যানেলে মাহমুদ কলির প্রার্থিতা নিয়ে সংশয়
রাজকুমার মুক্তির আগে নতুন সমালোচনায় শাকিব খান
মানুষটির ছায়াও আর মাড়াতে চাই না : পরীমণি
X
Fresh