• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সিদ্দিকের শরীরে অনেক আঘাত দেখেছি: হিমাদ্রি বড়ুয়া

গাজী আনিস, আরটিভি অনলাইন

  ২০ জানুয়ারি ২০২০, ১৮:৫১
আবু বক্কর সিদ্দিক বাবু , রহস্যজনক মৃত্যু,  হিমাদ্রি বড়ুয়া, মতামত
ছবির বামে হিমাদ্রি বড়ুয়া, ডানে আবু বক্কর সিদ্দিক বাবু।

রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানা হেফাজতে আবু বক্কর সিদ্দিক বাবু নামের এক আসামির রহস্যজনক মৃত্যু নিয়ে সকাল থেকে (বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন) বিএফডিসি ছিল উত্তপ্ত। বাবু ছিলেন বিএফডিসির ফ্লোর ইনচার্জ।

মৃত্যুর খবর শুনে বিএফডিসির সামনের রাস্তায় আন্দোলনে নামেন তার সহকর্মীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নিয়োগ করা হয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের। পুলিশের পক্ষ থেকে সুষ্ঠু তদন্তের প্রতিশ্রুতি পেয়ে পথ ছাড়েন না আন্দলোনকারীরা। যদিও সকাল থেকে শুটিং কার্যক্রমের কোনও ব্যাঘাত ঘটেনি। বর্তমানে বিএফডিসির পরিবেশ শান্ত।

বিষয়টি নিয়ে আরটিভি অনলাইনের সঙ্গে কথা হয় বিএফডিসির ফ্লোর ও সেট প্রধান এবং অতিরিক্ত জনসংযোগ কর্মকর্তা হিমাদ্রি বড়ুয়ার সঙ্গে। তিনি বলেন, আবু বকর সিদ্দিক আমার শাখার ফ্লোর ও সেট ইনচার্জ। এফডিসির ২ ও ৭ নং ফ্লোরের দায়িত্বে ছিলেন।

গত ১৮ জানুয়ারি তাকে গ্রেপ্তার করে পুলিশ। কিন্তু আমাদের সহকারী পরিচালক (প্রশাসন) রফিকুল ইসলামকে পুলিশ জানায়, আবু বকর সিদ্দিকের নামে একটা অভিযোগ আছে।

১৮ জানুয়ারি তার গ্রেপ্তার করার বিষয়ে আমাদের স্পষ্ট বলা হয়নি। আমাদের বলা হয়েছিল অভিযোগ আছে। আমরা গ্রেপ্তারের বিষয়ে জানতে পারলে অবশ্যই থানায় গিয়ে খোঁজ-খবর নিতাম।

পরদিন অর্থাৎ ১৯ তারিখ সকালে থানার ইনচার্জ সকাল ১০টার দিকে আমাদের জানান, আবু বকর সিদ্দিক থানায় আত্মহত্যা করেছে। আমাদের কথা হচ্ছে, পুলিশের হেফাজতে একজন আসামী কীভাবে আত্মহত্যা করল।

গতকাল আমরা সকাল থেকে ৪০-৫০ জন কর্মকর্তা-কর্মচারী ঢাকা মেডিকেলে রাত ৯টা পর্যন্ত ছিলাম। কিন্তু ডেথ বডির পোস্ট মডেম করেননি। মনে হচ্ছে তারা গুরুত্ব কম দিচ্ছেন। এটাও তদন্ত হওয়া দরকার।

তিনি আরও বলেন, আমাদের কাছে তেজগাঁও শিল্পাঞ্চল থানার ইনচার্জ মোঃ আলী হোসেন খানের পক্ষ থেকে লিখিত বার্তা এসেছে সেখানে লেখা আছে, রোকসানা আক্তার নামে এক নারী তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে গ্রেপ্তার করা হয়। হাজতে থাকা অবস্থায় নাকি আবু বক্কর সিদ্দিক বাবু থানার হাজতখানায় লোহার শিকের সঙ্গে শীতের কাপড় পেঁচিয়ে আত্মহত্যা করেছেন।

আজ সকালে রাস্তা অবরোধ করে আমরা প্রতিবাদ করেছি দ্রুত বিচারের জন্য। প্রতিবন্ধকতা সৃষ্টির জন্য আমরা দুঃখিত।

তবে এফডিসির কাজকর্মে কোনও ব্যাঘাত ঘটেনি। আমরা পুরো সাপোর্ট দিয়েছি। 'বিক্ষোভ'সহ বেশ কিছু ছবির কাজ চলছে।

হিমাদ্রি বড়ুয়া বলেন, আবু বক্কর সিদ্দিকের শরীরে অনেক আঘাত দেখেছি আমরা। এই আঘাত কে বা কারা করল পুলিশ এ বিষয়ে স্পষ্ট কিছু বলছেন না। আমাদের প্রশ্ন ৪৫ বছরের একজন সুস্থ মানুষ সবার সামনে কীভাবে আত্মহত্যা করল।

পুলিশ তিন দিনের মধ্যে তদন্ত রিপোর্ট দিতে চেয়েছেন। আর আমরা বিষয়টি আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। স্বরাষ্ট্র মন্ত্রণালয়, সচিব ও মন্ত্রী মহোদয়কে জানিয়েছি। যদি পুলিশের কোনও গাফিলতি ধরা পড়ে সরকারী কর্মচারী হিসেবে সরকার ব্যবস্থা নেবেন।

জিএ/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রেমিকের বাড়িতে কিশোরীর মৃত্যু, অতঃপর....
স্ত্রীসহ পরিবেশ অধিদপ্তরের পরিচালকের রহস্যজনক মৃত্যু
রাজধানীতে স্কুল ছাত্রের রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবি হত্যা
চিকিৎসক দম্পতির ঘরে গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু
X
Fresh