• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আজ তাদের জন্মদিন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ জানুয়ারি ২০২০, ১৮:০৬
সঙ্গীতশিল্পী, তপন চৌধুরী, আঁখি আলমগীর, জন্মদিন
তপন চৌধুরী ও আঁখি আলমগীর।

জনপ্রিয় সঙ্গীতশিল্পী তপন চৌধুরী ও আঁখি আলমগীরের জন্মদিন আজ। ৭ জানুয়ারির শুরু থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে জন্মদিনের শুভেচ্ছায় সিক্ত হয়েছেন দুই শিল্পী।

তপন চৌধুরীর সঙ্গীত জীবন শুরু ১৯৭৯ সালে জনপ্রিয় ব্যান্ড ‘সোলস’র সদস্য হিসেবে। ‘মন শুধু মন ছুঁয়েছে’ তার জনপ্রিয় গানগুলোর মধ্যে অন্যতম। তার জনপ্রিয় গানগুলোর মধ্যে আছে তুমি আমার প্রথম সকাল, আকাশের সব তারা ঝরে যাবে ইত্যাদি।

অনেকদিন সঙ্গীত থেকে দূরে ছিলেন গুণী এই শিল্পী। ফিরে আসেন বছর দু’য়েক আগে। প্রায় ১৩ বছর পর প্রকাশ করেন নিজের নতুন অ্যালবাম।

অন্যদিকে, অভিনেতা আলমগীরের কন্যা আঁখি আলমগীর শৈশবে অভিনয় নিয়ে প্রশংসিত হয়েছিলেন। পরবর্তীতে গান এনে দিয়েছ বেশ খ্যাতি। আঁখি আলমগীরের আবির্ভাব শিশুশিল্পী হিসেবে। ১৯৮৪ সালে ‘ভাত দে’ ছবিতে অভিনয় করে পান জাতীয় চলচ্চিত্র পুরস্কার। গানের ভুবনে তার আবির্ভাব ঘটে প্লেব্যাক দিয়ে। ১৯৯৭ সালে প্রকাশিত হয় তার প্রথম একক অ্যালবাম ‘প্রথম কলি’। তিনি চিত্রনায়ক আলমগীর ও গীতিকবি খোশনূরের সন্তান। ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত আলমগীর পরিচালিত ‘একটি সিনেমার গল্প’তে গাজী মাজহারুল আনোয়ারের লেখা ‘গল্প কথার ওই কল্পলোকে জানি’ গানেও কণ্ঠ দেন। গানটির জন্য শ্রেষ্ঠ সুরকারের পুরস্কার পান রুনা লায়লা ও শ্রেষ্ঠ সংগীতশিল্পী হিসেবে পুরস্কার পান আঁখি আলমগীর।

আজকের এই দিনে গুণী দুই শিল্পীকে আরটিভি অনলাইনের পক্ষ থেকে জানাই অপরিমেয় ভালোবাসা ও শুভেচ্ছা।

জিএ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জন্মদিনে ভক্তদের যেভাবে চমক দিলেন আল্লু অর্জুন 
জন্মদিনেই ডুবে মারা গেল মেহেরুন
চাঁদরাতে ফের অমির সঙ্গী হয়ে আসছেন আঁচল
সঙ্গীতশিল্পী সনজীদা খাতুনের ৯১তম জন্মদিন আজ
X
Fresh